(বিজিসিসিআই) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর সাদাত

0
75
(বিজিসিসিআই) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর সাদাত

দ্বিপাক্ষিক বানিজ্য সংগঠন বাংলাদেশ জার্মান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (বিজিসিসিআই) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর সাদাত । গতকাল রোববার রাজধানীর একটি হোটেলে বিজিসিসিআইয়ের ১৬ তম বার্ষিক সভার পর একটি আনুষ্ঠানিক হস্তান্তর অনুষ্ঠানের মাধ্যমে নতুন নির্বাহী পর্ষদ ক্ষমতা গ্রহন করে। বিজিসিসিআইয়ের সদস্য প্রতিষ্ঠানগুলো মধ্যে থেকে প্রার্থীতা আহ্ববানের মাধ্যমে ২০১৮-২০১৯ সালের জন্য নতুন এ নির্বাহী পর্ষদ নির্বাচিত হয়। কোনো ভোট ছাড়াই বিনা প্রতিদ্বন্দীতায় বাংলাদেশ এবং জার্মানির প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের একটি অংশ আগামী দুই বছরের জন্য এই বাণিজ্য সংগঠনটি পরিচালনার দায়িত্বভার গ্রহন করেছে।

মোট ১৪ জন পর্ষদ সদস্যের মধ্যে থেকে ওমর সাদাত এই নতুন নির্বাহী পর্ষদের সভাপতি নির্বাচিত হন। তাঁর পাশপাশি বোর্ডের জেষ্ঠ্য সহ-সভাপতি নির্বাচিত হন স্টল বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহি কর্মকর্তা থমাস হফম্যান এবং পিবলচাইল্ড বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোর্শেদ। সহ-সভাপতি হিসেবে সানোফি বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. মুইন উদ্দিন মজুমদার এবং লিন্ডে বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মহসিন উদ্দীন আহমেদ নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কুনে+নাগেল এর ব্যাবস্থাপনা পরিচালক তরুন পাটোয়ারী।

নির্বাহী পর্ষদের অন্যান্য সদস্যরা হলেন অস্টান লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ইবনুল ওয়ারা, ডানা ইঞ্জিনিয়ারিংয়ের ভাইস চেয়ারম্যান সৈয়দ খালিদ মাসুদ, যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম, মাল্টি ফ্রেইট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মাওলা, শান্তা গার্মেন্টসের পরিচালক খন্দকার জামিল উদ্দিন, সাইমেক্স ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালাক মো. আনোয়ার শহীদ, কেএসকে ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক সাবেরা আহমেদ কলি এবং টুভ রাইনল্যান্ডোর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম খান। নির্বাচিত সদস্যদের বাইরে প্রাতিষ্ঠানিক পদাধিকারে বিজিসিসিআইয়ের নির্বাহী পরিচালক এম এ মতিন এই পর্ষদের একজন সদস্য।

বিজিসিসিআই এর সদ্য সাবেক সভাপতি তৌফিক আলী নবনির্বাচিত নির্বাহী পর্ষদের সভাপতি ও অন্যান্য সদস্যদের অভিনন্দন জানান।
নব নির্বাচিত সভাপতি ওমর সাদাত লেইজার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান। তিনি বিজিসিসিআইকে বাংলাদেশ ও জার্মানির বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর কাছে আরও বেশি গ্রহনযোগ্য, নির্ভরযোগ্য বাণিজ্য সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করার পরিকল্পনার কথা জানান।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here