অংশ নিচ্ছে না অন্য ৫টি কওমি শিক্ষা বোর্ডের প্রতিনিধিরা

0
105
অংশ নিচ্ছে না অন্য ৫টি কওমি শিক্ষা বোর্ডের প্রতিনিধিরা

হেফাজত আমিরের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসায় আজ সোমবার সকালে বসছে প্রস্তাবিত ৬টি কওমি শিক্ষা বোর্ডের সমন্বয়ে গঠিত ‘হাইয়াতুল উলইয়া’র বৈঠক।

এসব বোর্ডের বক্তব্য- ৬টি কওমি শিক্ষা বোর্ড নিয়ে গঠিত হাইয়াতুল উলইয়া গঠনকল্পে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন না করে বেফাকের একক আধিপত্য বিস্তার, স্বেচ্ছাচারিতা এবং হাইয়াতুল উলইয়ার অন্তর্ভুক্ত বাকি ৫টি বোর্ডের শীর্ষ আলেমদের যোগ্যতা অনুযায়ী মূল্যায়ন না করাসহ নানা কারণে সোমবার হাটহাজারী মাদ্রাসায় বৈঠকে অংশ নিচ্ছেন না তারা।

পটিয়া মাদ্রাসার মহাপরিচালক মাওলানা আবদুল হালিম বুখারী জানান, অন্য বোর্ড থেকে সমানসংখ্যক সদস্য না নেয়ায় বেফাক একক আধিপত্য বিস্তার করে চলেছে। বেফাক আমাদের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই ইচ্ছেমতো বৈঠক করে একক সিদ্ধান্ত নিচ্ছে, যা অগণতান্ত্রিক ও হাইয়াতুল উলইয়ার জন্য অশুভ।

সোমবারের বৈঠকে বেফাক ছাড়া অন্য পাঁচ বোর্ডের কোনো প্রতিনিধি অংশ না নেয়ার বিষয়টি নিশ্চিত করে গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক মুফতি রুহুল আমিন বলেন, আগের সিদ্ধান্ত অনুয়ায়ী ভাইস চেয়ারম্যান ও মহাসচিবের মতো গুরুত্বপূর্ণ পদগুলো এখনও শূন্য রয়েছে। কমিটিতে স্থান পাওয়া বেফাকের এক শ্রেণির আলেমরা এসব পদ তাদের অধীনে নেয়ার চেষ্টা করছেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here