অন্য এক সেট পশ্নের পরীক্ষা অনুষ্ঠিত ফলে ১২৯ জন শিক্ষার্থী ফলাফল নিয়ে পড়েছে দুশ্চিন্তায়

0
116
অন্য এক সেট পশ্নের পরীক্ষা অনুষ্ঠিত ফলে ১২৯ জন শিক্ষার্থী ফলাফল নিয়ে পড়েছে দুশ্চিন্তায়

রাজশাহীর বাঘায় এসএসসির একটি পরীক্ষা কেন্দ্রে অনুমোদিত প্রশ্ন সেটে পরীক্ষা না নিয়ে, অন্য এক সেট পশ্নের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ফলে ১২৯ জন শিক্ষার্থী ফলাফল নিয়ে পড়েছে দুশ্চিন্তায়।

আড়ানী মনোমোনিহী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও আড়ানী ফুলমননেছা বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের ছাত্র মাহামুদুল হক, সুদেসনা দাস, সুবর্ণা দাস জানায়, আমরা বিষয়টি জানতাম না। ১১ মার্চ এই ঘটনাটি জেনেছি। পরীক্ষা ভালো হয়েছে। তবে এখন ফলাফলে তী হবে চিন্তায় আছি।

আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস বলেন, ঘটনাটি জানার পর আমার বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ফলাফল নিয়ে আমিও দুশ্চিন্তায় পড়েছি। কী হবে কিছুই বুঝতে পারছি না।

আড়ানী ফুলমননেছা বালিকা উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক স্যারকে অবগত করেছি। দুই সেট প্রশ্ন আড়ানী জনতা ব্যাংককে সংরক্ষিত ছিল। জীববিজ্ঞান (সৃজনশীল) দেখে প্রশ্ন এনে পরীক্ষা নিয়েছি। আমি এই প্রথমবার কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করি। এটি আমার ভুল হয়ে গেছে। কী করব কিছুই বুঝে উঠতে পারছি না। বিষয়টি জানার পর দেখি যে, ‘ক’ সেট প্রশ্নের পরীক্ষা নেয়ার নির্দেশনা ছিল। কিন্তু ‘খ’ সেট পশ্নে পরীক্ষা নেয়া হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. আনারুল হক প্রামাণিক বলেন, বিষয়টি আড়ানী ফুলমননেছা বালিকা উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব জানিয়েছেন। আমি অফিসিয়াল কাজে ঢাকায় আছি। সোমবার কেন্দ্র সচিবকে বোর্ডে এসে কারণ দর্শানোর জন্য নির্দেশ দিয়েছি। সঠিক জবাব দিতে না পারলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া এতোগুলো শিক্ষার্থীর বিষয়ে বোর্ড চিন্তা করবে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here