কোচের পদত্যাগ গ্রহন অস্ট্রেলিয়াকে বিশ্বকাপে তুলে দিয়ে

0
27

২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের দীর্ঘ ২৭ মাসের কঠিন পথ পেরিয়ে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপে তুলেছেন। গত ১৪ নভেম্বর প্লে-অফে হন্ডুরাসকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট কেটেছে অস্ট্রেলিয়া। এখন সময় নতুন স্বপ্নের মালা গেঁথে দলকে রাশিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুত করার। সেটা আর হল না।

দলকে নিয়ে নতুন স্বপ্নের জাল না বুনে, উল্টো নিজেই সরে দাঁড়ালেন কোচ। সবাইকে অবাক করে দিয়ে আচমকা অস্ট্রেলিয়া জাতীয় ফুটবল দলের কোচের পদে ইস্তফা দিলেন অ্যাঙ্গেলোস পোস্টেকোগ্লু।

বুধবার ৫২ বছর বয়সী কোচ পদত্যাগের ঘোষণা দিয়েছেন সিডনির ক্রিকেট স্টেডিয়ামে বসে। আবেগী কণ্ঠে জানিয়ে দিয়েছেন, অস্ট্রেলিয়ার কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি!

কেন হঠাৎ এই পদত্যাগ? কারণ ব্যাখ্যায় পোস্টেকোগ্লুু উল্লেখ করেছেন পরিবারের কথা। বলেছেন, পারিবারিক কারণে তিনি আর অস্ট্রেলিয়ার কোচ থাকছেন না, ‘অনেক চিন্তা-ভাবনা এবং আত্মজিজ্ঞাসার পর আমি সকারুদের কোচ হিসেবে যাত্রা শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি যোগ করেন, ‘আমি অনেকবার বলেছি যে, সকারুদের কোচ হওয়াটা আমার জীবনের সবচেয়ে বড় সম্মানের ব্যাপার। আমি গর্বিত। যখন শুরু করেছিলাম, তখন হয়তো এরকম কোনো পরিকল্পনাই ছিল না। এখন বুঝতে পারছি, এটাই সঠিক সময় এবং সঠিক সিদ্ধান্ত। পারিবারিক কারণে আমার একটা ব্রেক দরকার ছিল।’ ওয়েবসাইট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here