অ্যাথলিটদের তালিকায় জায়গা করে নিলেন বিরাট কোহলি।

0
26
অ্যাথলিটদের তালিকায় জায়গা করে নিলেন বিরাট কোহলি।
বিশ্বের সবচেয়ে ধনী অ্যাথলিটদের তালিকায় জায়গা করে নিলেন বিরাট কোহলি। ফোর্বসের তালিকায় একমাত্র ভারতীয় অ্যাথলিট হিসেবে একমাত্র তিনিই রয়েছেন। শুধু তাই নয়, আয়ের দিক থেকে কোহলি পেছনে ফেলেছেন টেনিস স্টার নোভাক জকোভিচ ও ম্যাঞ্চেস্টার সিটির স্ট্রাইকার সের্গিয়ো আগুয়েরোকে।
২৪ মিলিয়ন মার্কিন ডলার উপার্জনকারী বিরাট কোহলি তালিকার ৮৩ নম্বরে রয়েছেন। অর্থাৎ‌ ভারতীয় মুদ্রায় তার আয় প্রায় ১৬০ কোটি। ২৩ মিলিয়ন মার্কিন ডলার আয়ের জকোভিচ ও আগুয়েরো দুজনেই রয়েছেন ৮৬ নম্বরে। ফোর্বসের এই তালিকায় সবার উপরে রয়েছেন আমেরিকান বক্সার ফ্লয়েড মেওয়েদার। তার বার্ষিক আয় ভারতীয় মুদ্রায় প্রায় ২ হাজার কোটি টাকা। তবে আশ্চর্যজনকভাবে চলতি বছরে বিশ্বের হায়েস্ট-পেইড অ্যাথলিটদের তালিকায় নাম নেই কোনও নারীর। গত বছর ১০০ জনের তালিকায় একমাত্র নারী হিসেবে নাম ছিল সেরেনা উইলিয়ামসের।
কোহলি সম্পর্কে ফোর্বসে বলা হয়েছে, কোহলি শুধু ভারতেই একটা বড় নাম নয়, তিনি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিটদের মধ্যে অন্যতম। গত বছর ২২ মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করে ফোর্বসের এই তালিকায় ৮৯ নম্বরে ছিলেন ২৯ বছরের এই ক্রিকেটার।
চলতি বছর বিসিসিআই যে পাঁচজন ক্রিকেটারকে এ+ ক্যাটাগরিতে ফেলেছে তাদের মধ্যে কোহলি একজন। এই বিভাগে ক্রিকেটার বছরে ১ মিলিয়ন মার্কিন ডলারের বেশি।
image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here