আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না : নাসিম

0
36

বিএনপিকে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘নির্বাচনকালীন সরকার বা তত্ত্ববাধায়ক সরকারের দাবিতে আন্দোলন করে কোনো লাভ নেই। সংবিধানের বাইরে আমরা যাবো না, এটা নিয়ে কথা বলে লাভ নেই। এর জন্য অহেতুক মাঠ গরম করবেন না। ১০ বছর আগে যা হয়েছে এখন আর তা হবে না।’

বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার দুর্গম চর তেকানীতে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, মোহাম্মদ নাসিম বলেন, ‘মানুষ শান্তি চায়, উন্নয়ন চায়। মানুষ হরতাল, জ্বালাও-পোড়াও চায় না। জ্বালাও-পোড়াও চক্রান্তকারীদের এ দেশের জনগণ প্রতিহত করবে।’

জনসভায় মোহাম্মদ নাসিম সরকারের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, খাদ্য, বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়ন এবং সাম্প্রতিককালের সবচেয়ে আলোচিত ঘটনা রোহিঙ্গা সংকট নিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্ব, উদারতা ও বিশ্ব নেতৃবৃন্দের বাংলাদেশের প্রশংসার কথা তুলে ধরেন।

২০১৪ সালের নির্বাচন প্রসঙ্গ টেনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সে সময় নির্বাচন প্রতিহত করার নামে বিএনপি জামায়াত মানুষকে পুড়িয়ে মেরেছে। তাদের আমলেই জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে। হাওয়া ভবন সৃষ্টি করে দেশের সম্পদ লুটপাট করা হয়েছে। ওরা ক্ষমতায় এলে দেশের সার্বিক উন্নয়ন স্থবির হয়ে যাবে। তাই দেশের স্বার্থে জনগণের স্বার্থে উন্নয়ন ও জঙ্গি দমনের সফল নেতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় রাখতে হবে।’ এ জন্য জনগণকে সহযোগিতা করারও আহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টির আহ্বান জানিয়ে নাসিম বলেন, একাত্তরের ঘাতকেরা এবং জঙ্গিবাদের মদদদাতারা আগামী নির্বাচনে অংশ নিয়েও যাতে নির্বাচিত হতে না পারে সে জন্য দলীয় নেতাকর্মী এবং জনগণকে সজাগ থাকতে হবে।

যমুনা নদীবেষ্টিত দুর্গম চর কাজীপুরের তেকানী ইউনিয়নের কিনারবেড় হাফিজিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত জনসভার আয়োজন করে তেকানী ইউনিয়ন আওয়ামী লীগ। সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনার রশীদ। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, আব্দুল লতিফ তারিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল প্রমুখ।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here