আচমকাই ভারতীয় টেস্ট দলে ডাক পেলেন মুরালি বিজয়

0
97

অনেকটা আচমকাই ভারতীয় টেস্ট দলে ডাক পেলেন মুরালি বিজয়। আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য নির্বাচকরা ডেকেছেন এই অভিজ্ঞ ওপেনারকে।
কবজির ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফর মিস করেছিলেন বিজয়। ওই সফরে লঙ্কানদের ৩-০ ব্যবধানে ধবলধোলাই করে বিরাট কোহলির দল।

৩৩ বছর বয়সী বিজয় ফেরায় দল থেকে বাদ পড়েছেন বাঁ-হাতি অভিনব মুকুন্দ। শ্রীলঙ্কা সফরের দল থেকে কেবলমাত্র এই একটিই পরিবর্তন এনেছেন ভারতীয় নির্বাচকরা। দলে ফিরেছেন দুই অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা। এ ছাড়া মন্থর গতির বোলার হিসেবে দলে জায়গা ধরে রেখেছেন গত মার্চে ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক টেস্টে চার উইকেট শিকার করা ২২ বছর বয়সী কুলদীপ যাদব।

নির্বাচকরা ২০১৯ বিশ্বকাপের দল গঠনের আগে তরুণদের সুযোগ দিতে চান। তাদের এমন সিদ্ধান্তের পর সীমিত ওভারের সিরিজে বিশ্রাম দেয়া হয় অশ্বিন ও জাদেজাকে। স্বাগতিক দলের পেস আক্রমণের নেতৃত্ব দেবেন উমেশ যাদব, মোহাম্মদ সামি এবং ভুবনেশ্বর কুমার।

সিরিজের তৃতীয় টেস্টের দল পরবর্তীতে ঘোষণা করা হবে। শ্রীলঙ্কা সিরিজের পরই লম্বা সফরে দক্ষিণ আফ্রিকা যাবে ভারতীয় দল। তাই এর আগে কোহলিকে বিশ্রাম দেয়া হতে পারে বলে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে। জানুয়ারির শুরু থেকে ফেব্রুয়ারির শেষ দিক পর্যন্ত ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্ট, ছয় ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচ খেলার সুচি রয়েছে। কলকাতায় ১৬-২০ নভেম্বর অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুরালি বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ: অধিনায়ক), রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, হার্ডিক পান্ডিয়া, মোহাম্মদ সামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here