আড়াইটা থেকে বিএসএমএমইউতে গণমাধ্যমকর্মীরা ভিড় করতে শুরু করেন।

0
20
আড়াইটা থেকে বিএসএমএমইউতে গণমাধ্যমকর্মীরা ভিড় করতে শুরু করেন।আড়াইটা থেকে বিএসএমএমইউতে গণমাধ্যমকর্মীরা ভিড় করতে শুরু করেন।

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হবে। আজ রোববার আইনমন্ত্রী আনিসুল হকের এ বক্তব্যের পর বেলা আড়াইটা থেকে বিএসএমএমইউতে গণমাধ্যমকর্মীরা ভিড় করতে শুরু করেন। যদিও শেষ পর্যন্ত খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়নি।

সচিবালয়ে আজ দুপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কথা বলেন। তাঁর বক্তব্য গণমাধ্যমে প্রকাশের কিছু পরই গণমাধ্যমকর্মীরা বিএসএমএমইউতে ভিড় করেন। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের একজন কর্মকর্তা ছাড়া দলটির কোনো নেতা-কর্মীকে হাসপাতালের আশপাশে দেখা যায়নি। এ সময় হাসপাতালের একজন পরিচ্ছন্নতাকর্মীকে হাসপাতালে প্রবেশপথের মূল ফটক থেকে ভেতরের দিকে বেশ বড় অংশ ঝাড়ু দিতে দেখা গেছে।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার বিষয়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে কি না, এ বিষয়ে বিএনপির কাছে কোনো তথ্য নেই। দল এ বিষয়ে কিছু জানে না। দলের কাছে কেউ এ বিষয়ে কিছু জানায়নি।

খালেদা জিয়ার চিকিৎসা এবং তাঁকে হাসপাতালে আনার বিষয়ে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বিকেল পাঁচটার দিকে বলেন, সরকারের পক্ষ থেকে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কেউ যোগাযোগ করেনি।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখারুজ্জামান বলছেন, খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে যাওয়ার বিষয়ে কোনো নির্দেশনা তাঁরা পাননি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট নির্দেশনা পেলে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে।

গতকাল শনিবার খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক তাঁকে কারাগারে গিয়ে দেখে আসেন। পরে চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তাঁরা ধারণা করছেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, খালেদা জিয়া কারাগারে গত মঙ্গলবার দাঁড়িয়ে থাকা অবস্থায় মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। তিন সপ্তাহ ধরে তিনি ভীষণ জ্বরে ভুগছেন; যা কোনোভাবেই থামছে না। ওই সংবাদ সম্মেলনে রিজভী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে আজ রোববার সারা দেশে জেলা-মহানগর এবং ঢাকার থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here