ঈদ উপলক্ষে সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ৯০৪টি বাস চলবে।

0
118
ঈদ উপলক্ষে সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ৯০৪টি বাস চলবে।

ঈদ উপলক্ষে সারা দেশে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ৯০৪টি বাস চলবে। কাল মঙ্গলবার থেকে টিকিট বিক্রি শুরু হবে। আজ সোমবার সকালে বিআরটিসির প্রধান কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

সভার বিষয়ে জানতে চাইলে বিআরটিসির পরিচালক (কারিগরি) মো. মাহবুবুর রহমান বলেন, এবার ঈদে ৯০৪ টি বাস চলবে। এর মধ্যে ৪৭৫টি বাস ঢাকা থেকে চলবে। ৩৭৫টি বাস ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলায় উপজেলায় চলবে। এই সময় ৫৪টি বাস আমাদের হাতে থাকবে। কোথাও কোনো বাস বিকল বা দুর্ঘটনায় পড়লে সেখানে ওই সব বাস দেওয়া হবে। মঙ্গলবার সকাল থেকে ঈদের আগের দিন পর্যন্ত এসব বাসের টিকিট বিআরটিসির বিভিন্ন বাস ডিপোর সামনে থেকে দেওয়া হবে বলে জানান তিনি।

বিআরটিসি কর্তৃপক্ষ জানায়, অন্যান্য বাস থেকে এই বাসের তুলনামূলক ভাড়া কম বলে স্বল্প আয়ের মানুষ বিআরটিসি বাসে সবচেয়ে বেশি চলাচল করেন। বিশেষ করে পোশাককর্মীরা এসব বাসে বেশি যান।

অনেক সময় কর্মসূত্রে ঢাকায় থাকা একই এলাকার মানুষ বিআরটিসির পুরো একটি বাস ভাড়া করেন। তাঁরা এই বাস দিয়ে ঢাকার বাইরে যান, তেমনি আসার সময়ও একই বাস ব্যবহার করেন। তাঁদের সুবিধার জন্য বিআরটিসি বাস কর্তৃপক্ষ বিশেষ এই ছাড় দিয়ে থাকে।

বিআরটিসি কর্তৃপক্ষ জানায়, রাজধানীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, সরকারি অফিস ও রাজধানীর বিভিন্ন গন্তব্যে চলাচলকারী বাস ঈদের ছুটিতে চলবে না। সেসব বাস বিভিন্ন জেলায় যাবে। ঈদের ছুটি শেষ হলে বাস আবার স্বাভাবিক নিয়মে চলবে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here