ঈদ করতে ঢাকা থেকে দুই ভাই পরিবার নিয়ে গ্রামে এসেছিলেন।

0
56
ঈদ করতে ঢাকা থেকে দুই ভাই পরিবার নিয়ে গ্রামে এসেছিলেন।

প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে ঢাকা থেকে দুই ভাই পরিবার নিয়ে গ্রামে এসেছিলেন। বাড়ির বড়রা সবাই ঈদের আনন্দে মেতে ছিলেন। কেউ কেউ পুকুরের একটু দূরে চেয়ার পেতে খোশগল্প করছিলেন। দুই চাচাতো ভাই বোন সিনথিয়া (৪) ও শাবিব (৪) পুকুরপাড়ে খেলছিল।

হঠাৎ দেখা যায়, শিশু দুটি পুকুরপাড়ে নেই। বাড়ির লোকজন দ্রুত পুকুরপাড়ে এসে দেখেন শিশু দুটি পুকুরের পানিতে হাবুডুবু খাচ্ছে। তখন পুকুরে ঝাঁপিয়ে পড়ে দুই ভাইবোনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকেরা শাবিবকে মৃত ঘোষণা করেন। মুহূর্তের মধ্যেই ঈদের আনন্দ বিষাদে পরিণতি হয় পরিবারটির। এ খবর পৌঁছার পর পুরো গ্রামটিতে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

আজ রোববার সকালে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দক্ষিণ কানুপুর গ্রামে এ ঘটনা ঘটে।
গ্রামের লোকজন বলেন, নয়ন হোসেন ও শাহিন দুই ভাই। পরিবার নিয়ে ঢাকায় থাকেন। প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে তাঁরা পরিবার নিয়ে গ্রামে আসেন। আজ সকাল দশটার দিকে সিনথিয়া ও শাবিব পুকুরপাড়ে খেলছিল। বাড়ির অন্যরা নিজ কাজে ব্যস্ত থাকায় তাদের দিয়ে খেয়াল রাখেননি। হঠাৎ একজন খেয়াল করেন শিশু দুটি পানিতে হাবুডুবু খাচ্ছে। দ্রুত পুকুরে নেমে তাঁদের উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়ার পর শাবিবকে মৃত ঘোষণা করা হয়।
সিনথিয়ার জ্ঞান ফিরেছে। সে আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
শাবিবের চাচা শাহিন হোসেন বলেন, ‘কখন কীভাবে ওরা দুজন পুকুরের পানিতে নামল তা বলতে পারব না। প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে বাড়িতে এসে ভাতিজাকে হারালাম। আমাদের ঈদের আনন্দ মুহূর্তের মধ্যে মাটি হয়ে গেল।’
আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাধেশ্যাম আগরওয়ালা প্রথম আলোকে জানান, চার বছরের দুই শিশু সিনথিয়া ও শাবিব পুকুরের পানিতে পড়েছিল। স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই শিশু শাবিব মারা যায়। উন্নত চিকিৎসার জন্য সিনথিয়াকে জয়পুরহাট আধুনিক হাসপাতালে স্থানান্তর করা হয়। মৃত শাবিবকেও তার পরিবারের লোকজন জয়পুরহাট আধুনিক হাসপাতালে নিয়ে গেছেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here