উত্তরা গণভবনের গাছ কর্তন; ৩ প্রকৌশলী বরখাস্ত

0
78

নাটোরের উত্তরা গণভবনে ঝড়ে পড়া এবং মরা গাছের নামে শতবর্ষী তাজা গাছ কাটার সাথে জড়িত থাকার অভিযোগে গণপূর্ত বিভাগের ৩ প্রকৌশলীকে সায়মিক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাা খন্দকার স্বাক্ষরিত এক আদেশে তাদের সায়মিক বরখাস্ত করা হয়।

বরখাস্ত  তিন প্রকৌশলী হচ্ছেন- নাটোর গণপূর্ত বিভাগে নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান আকন্দ, উপ-বিভাগীয় প্রকৌশলী জিয়াউর রহমান এবং উপ-সহকারী প্রকৌশলী কামরুজ্জামান।

একই দিনে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব সুরাইয়া বেগম স্বাক্ষরিত একটি চিঠিতে উত্তরা গণভবনে অবৈধভাবে গাছ কর্তন, অপসারণ ও অন্যান্য অনিয়মের বিষয়ে তদন্ত কমিটির সুপারিশ অনুসারে ঠিকাদার সোহেল ফয়সালের বিরুদ্ধে মামলা রুজু করতে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনকে নির্দেশ দেয়া হয়েছে।

জেলা প্রশাসক শাহিনা খাতুন বরখাস্তের সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি চিঠি আমার হাতে এসে পৌঁছেছে। চিঠিতে বলা হয়েছে, নাটোর গণপূর্ত বিভাগে নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান আকন্দ, উপবিভাগীয় প্রকৌশলী জিয়াউর রহমান এবং উপ-সহকারী প্রকৌশলী কামরুজ্জামান নাটোর উত্তরা গণভবনে অবৈধ ভাবে গাছ কর্তন, অপসারণ ও অন্যান্য অনিয়মসহ কাজে অবহেলা করেছেন। সরকারি কর্মচারি বিধিমালা ১৯৮৫ এর বিধি ৩(বি) অনুযায়ী অসদাচারণের শামিল এটি। তাদের বিরুদ্ধে আনীত অসদাচারণের অভিযোগে তাদেরকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ১৯৮৫ এর বিধি মোতাবেক সরকারি চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here