এক বছরের জন্য বিসিবির নতুন চুক্তি পেতে যাচ্ছেন ওয়ানডে অধিনায়ক

0
44
এক বছরের জন্য বিসিবির নতুন চুক্তি পেতে যাচ্ছেন ওয়ানডে অধিনায়ক

মাশরাফি বিন মুর্তজার আন্তর্জাতিক ক্যারিয়ার আর কত দিন? ৬ মাস, নাকি এরপরও? এই প্রশ্নের সঠিক উত্তর নেই। তবে এক বছরের জন্য বিসিবির নতুন চুক্তি পেতে যাচ্ছেন ওয়ানডে অধিনায়ক

আজ সংসদ অধিবেশনে যোগ দিতে পারেন মাশরাফি বিন মুর্তজা। তা হলে সাংসদ মাশরাফির আনুষ্ঠানিক যাত্রাও শুরু হয়ে যাবে। একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয় গত ৩০ জানুয়ারি। কিন্তু মাশরাফি এখনো তাতে যোগ দিতে পারেননি। খেলার ব্যস্ততার কারণেই। আগামীকাল রংপুর রাইডার্সের গুরুত্বপূর্ণ ম্যাচ। তবে আজ বিরতি। মাশরাফি তাই অধিবেশনে যোগ দিতে পারেন।

রাজনীতি, সংসদ অধিবেশন নিয়ে মাশরাফি ব্যস্ত হয়ে পড়লেও সামনে ক্রিকেটের ব্যস্ততাও তাঁর কম নেই। বিপিএল শেষ হওয়ার আগেই একটি দল নিউজিল্যান্ডে উড়ে যাবে। আরেকটি দল রওনা হবে বিপিএল শেষে। নিউজিল্যান্ডে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। অবশ্য মার্চ-এপ্রিলে জাতীয় দলের হয়ে তাঁর কোনো ব্যস্ততা নেই। মে মাসে আয়ারল্যান্ড সফর, যেটি মূলত বিশ্বকাপের কন্ডিশনের সঙ্গে আগেই মানিয়ে নেওয়ার চেষ্টা। মে-জুনেই ইংল্যান্ডে বিশ্বকাপ।

এরপর? ৩৫ বছর বয়সী মাশরাফি এখনো সুনির্দিষ্ট করে বলেননি, আগামী বিশ্বকাপই তাঁর শেষ। বরং শেষ হতে পারে, নাও পারে, এমন একটা ইঙ্গিত দিয়ে রেখেছিলেন গত জাতীয় নির্বাচনের সময়েই। সেই সিদ্ধান্ত তিনি তখন নেবেন। তবে মাশরাফির ক্রিকেট ক্যারিয়ারের এখনই শেষ দেখছে না বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন ওয়ানডে অধিনায়ক।

একাদশ সংসদ নির্বাচনে মাশরাফির অংশগ্রহণের সময় আলোচনা হয়েছিল যে তিনি বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা অবস্থাতেই নির্বাচন করবেন কি না! যদিও কেন্দ্রীয় চুক্তিতে থেকেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। কাল নতুন কেন্দ্রীয় চুক্তিভুক্ত ক্রিকেটারদের তালিকায়ও সবার ওপরেই দেখা গেছে তাঁর নাম। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস প্রথম আলোকে বলেছেন, ‘বিষয়টি নিয়ে বোর্ড সভায়ও কথা হয়েছে যে এ বিষয়টি নিয়ে সিদ্ধান্ত কী হবে। তো শেষ পর্যন্ত আমরা যেটা ভেবেছি, ও যেহেতু এখনো খেলছে, চুক্তিতে থাকার শর্ত সে পূরণ করেছে। পরে যদি ও কোনো সিদ্ধান্ত নেয়, বোর্ডও সে অনুযায়ী সিদ্ধান্ত নেবে।’

মাশরাফি বিসিবির কেন্দ্রীয় চুক্তির শীর্ষ শ্রেণিতে থাকছেন। এ প্লাস শ্রেণিতে আরও থাকছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। ‘এ প্লাস’ শ্রেণির ক্রিকেটাররা মাসিক ৪ লাখ টাকা করে বেতন পেয়ে থাকেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here