এসআইবিএলের নতুন চেয়ারম্যান ও এমডি

0
58

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) চেয়ারম্যান, বেলাল আহমেদ ভাইস চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং কাজী ওসমান আলী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী নির্বাচিত হয়েছেন। সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

আনোয়ারুল আজিম আরিফ চবি থেকে ব্যবস্থাপনায় বি.কম এবং এম.কম সম্পন্ন করেন। এরপর ১৯৮২ সালে ফিলিপাইনস ইউনিভার্সিটি থেকে সম্পন্ন করেন এমবিএ। ১৯৭৬ সালের জানুয়ারি মাসে চবিতে লেকচারার হিসেবে যোগদান করেন। তিনি দীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবনে চবি ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি “দ্য ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস” এশিয়ার “বেস্ট বি স্কুল অ্যাওয়ার্ড ২০১২”-এর বেস্ট প্রফেসর ইন স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট পদকে ভূষিত হয়েছেন।

এসআইবিএলের ভাইস চেয়ারম্যান এবং নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বেলাল আহমেদ। তিনি কানাডা থেকে উচ্চ শিক্ষা শেষ করে ইউনিটেক্স প্রোপাইটরশিপের প্রোপাইটর হিসেবে বাংলাদেশে তার কর্মজীবন শুরু করেন। তিনি বর্তমানে ইউনিটেক্স গ্রুপের বিভিন্ন অঙ্গপ্রতিষ্ঠান ইউনিটেক্স স্পিনিং লিমিটেড, ইউনিটেক্স কম্পোজিট মিলস লিমিটেড, ইউনিটেক্স এলপি গ্যাস লিমিটেড, ইউনিটেক্স পেট্রোলিয়াম লিমিটেড, ইউনিটেক্স সিমেন্ট লিমিটেড, ইউনিটেক্স স্টিল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। পদ্মা ওয়্যার্স লিমিটেডের এমডি হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান ছিলেন। চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজে ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন বেলাল আহমেদ।

এসআইবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগ দিয়েছেন কাজী ওসমান আলী। এর আগে তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি চবি থেকে ব্যবস্থাপনায় সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। কাজী ওসমান আলী ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বিভিন্ন শাখার প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ৩৪ বছরের ব্যাংকিং পেশায় তিনি দেশে ও বিদেশে ব্যাংকিংয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কর্মসূচি, সেমিনার ও ওয়ার্কশপে  অংশ নেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here