ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিভিন্ন ভাষায় অনুবাদ করার আহ্বান

0
94

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিভিন্ন ভাষায় অনুবাদ করে প্রচারের উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল। রাজধানীর ধানমিন্ডতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে জোটের মুখপাত্র মোহম্মাদ নাসিম এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দলের নেতাদের আহ্বান এই ভাষণটি বিভিন্ন ভাষায় অনুবাদ করে সারা দুনিয়ার প্রচার কারতে হবে। এই ভাষণটি সারা দুনিয়ার মুক্তিকামী ও স্বাধীনতাকামী মানুষদের বার বার অনুপ্রাণিত করবে। তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্তানের লোক ছিলেন, এটা আবারও প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ যখন ইউনেসকোর স্বীকৃতি পেল, তখন পাকিস্তান জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে একটা ভিডিও প্রচার করেছে। এই মিথ্যাচারের মাধ্যমে প্রমাণিত হয়েছে জিয়া পাকিস্তানি। সম্প্রতি খালেদা জিয়ার কক্সবাজার সফরের সমালোচনা করে তিনি বলেন, লন্ডনে তিনি ঘুমিয়ে ছিলেন। হঠাৎ জেগে কোটি টাকার পেট্রল পুড়িয়ে নাটক করতে গেছেন। সেখানে উত্তেজনা সৃষ্টি করেছেন। মিথ্যাচার করেছেন। তার এ তৎপরতা প্রত্যাখ্যান ও নিন্দা জানাচ্ছে ১৪ দল।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here