গত ১৮ দিনে ‘বন্দুকযুদ্ধে’ ১২৭ জন ‘মাদক ব্যবসায়ী’ নিহত হলেন।

0
99
গত ১৮ দিনে ‘বন্দুকযুদ্ধে’ ১২৭ জন ‘মাদক ব্যবসায়ী’ নিহত হলেন।

রাজশাহী ও গাজীপুরে বৃহস্পতিবার রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের ‘মাদক ব্যবসায়ী’ বলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ নিয়ে গত ১৮ দিনে ‘বন্দুকযুদ্ধে’ ১২৭ জন ‘মাদক ব্যবসায়ী’ নিহত হলেন।

রাজশাহী: রাজশাহীতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। রাত ১১টার দিকে নগরের কর্ণহার থানার করমজা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত দুজনের নাম বেলাল ও নাজমুল। তাঁদের বাড়ি পবা উপজেলায়।

নিহত দুজনের মধ্যে বেলাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী বলে র‍্যাব জানিয়েছে।

ঘটনার পর র‍্যাব-৫-এর পক্ষ থেকে মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে জানানো হয়, করমজা এলাকায় তাদের সঙ্গে একদল মাদক ব্যবসায়ীর গুলিবিনিময় হয়। এতে দুই মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদক, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-৫-এর উপ-অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম বলেন, মাদকবিরোধী অভিযান চালাতে গেলে মাদক ব্যবসায়ীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে দুই মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন।

রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক বিল্লাল উদ্দিন সাংবাদিকদের বলেন, দিবাগত রাত ১২টার দিকে দুই ব্যক্তিকে মৃত অবস্থায় নিয়ে আসে র‍্যাব। নিহত দুজনের বুকে গুলির চিহ্ন দেখা গেছে। তাঁদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। লাশ কলেজের মর্গে রাখা হয়েছে।

গাজীপুর: সিটি করপোরেশনের ভাদুন এলাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন।

নিহত ব্যক্তির নাম কামরুল ইসলাম ওরফে কামু। তিনি টঙ্গী এলাকার বাসিন্দা ছিলেন।

গাজীপুর ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেনের ভাষ্য, গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কালীগঞ্জ থেকে মাদক ব্যবসায়ী কামরুলকে ধরা হয়। তাঁর কাছে ৪ হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়। তাঁকে নিয়ে গাজীপুর শহরে ফেরার পথে দিবাগত রাত দেড়টার দিকে ভাদুন এলাকায় কিছু মাদক ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। পালিয়ে যাওয়ার সময় কামরুল গুলিবিদ্ধ হন। তাঁকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ডিবি জানায়, কামরুলের বিরুদ্ধে হত্যা, মাদকসহ বিভিন্ন অপরাধের ১৪টি মামলা রয়েছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here