উড়োজাহাজ দুর্ঘটনায় আহত যাত্রীদের চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার।

0
55
চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার।

নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় আহত যাত্রীদের চিকিৎসায় বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার।

শনিবার ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে এক সংবাদ সম্মেলনে ১৩ সদস্যের এই বোর্ড গঠনের কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। এই বোর্ডের নেতৃত্বে রয়েছেন ঢাকা মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

ডা. আজাদ বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের বোর্ডের বাকি ১২ জন হলেন বিভিন্ন বিভাগের। এটি ইন্টার ডিসিপ্লিনারি। এখানে যতদিন পর্যন্ত রোগীরা চিকিৎসা সেবা নেবেন তত দিন পর্যন্ত এ বিশেষজ্ঞ বোর্ড একসাথে পরামর্শ করে চিকিৎসা সেবা নিশ্চিত করবেন।

তিনি জানান, বিধ্বস্ত বিমানের আহত ১০ যাত্রীর মধ্যে পাঁচ জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে রয়েছেন। তারা হলেন- শাহরিন আহমেদ, মেহেদী হাসান, সাঈদা কামরুন্নাহার স্বর্ণা ও আলমুন নাহার অ্যানি, রাশেদ রুবায়েত। নেপালে চিকিৎসাধীন ইমরানা কবির হাসিকে চিকিৎসার জন্য নেওয়া হচ্ছে ভারতে। আহত রিজওয়ানুল হককে নেপাল থেকেই সিঙ্গাপুরে নিয়ে গেছেন তার বাবা।

ডা. আজাদ জানান, বর্তমানে ঢাকা মেডিকেলে যারা রয়েছেন, তারা আশঙ্কামুক্ত।

গত ১২ মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস বাংলার ফ্লাইট বিএস২১১। এতে উড়োজাহাজের ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মৃত্যুর তালিকায় ফ্লাইটটির পাইলট, কো-পাইলট, ক্রুসহ ২৬ বাংলাদেশি আরোহী রয়েছেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here