জাতীয় প্রেসক্লাবে ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজ ছাত্রকল্যাণ পরিষদ মানববন্ধন

0
135
জাতীয় প্রেসক্লাবে ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজ ছাত্রকল্যাণ পরিষদ মানববন্ধন

সালে অাহমেদ,ঢাকাঃ
সরকারি তিতুমীর কলেজের ছাত্র শাকিল হত্যার প্রতিবাদে ৮ ডিসেম্বর (সোমবার) জাতীয় প্রেসক্লাবে ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজ ছাত্রকল্যাণ পরিষদ মানববন্ধন করে।এ সময় সংগঠনের সভাপতি বি এম শাহিন বক্তব্য রাখেন এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি আবু সাইদ,সহ সাংগঠনিক সম্পাদক শাহ আলী,আরও বক্তব্য রাখেন তিতুমীর কলেজের ছাত্র রিয়াজ, কবি নজরুল কলেজের ছাত্র অমল, নোমান প্রমুখ।

বক্তব্যে সংগঠনের সহ সভাপতি আবু হানিফ বলেন,ছাত্রদের সাথে এমন আচরণ কোন ভাবেই মেনে নেয়া যায় না, আর বলেন কর্তৃপক্ষ যেন ঘাতক বাস চালক ও তার সহযোগীর উপযুক্ত বিচার করে এছাড়া শাকিলের পরিবারের দায় ভার গ্রহণ করে।যদি এই দাবি মেনে না নেয়া হয় তাহলে আরও কঠোর আন্দোলন করা হবে।

উল্লেখ্য যে, রাজধানীর মহাখালীর আমতলীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলার পর চাপা দিয়ে শাকিল শেখ (২০) নামের এক ছাত্রকে হত্যা করা হয়েছে। আহত করা হয়েছে আরেক ছাত্রকে।

গত বৃহঃবার বিকেল ৫টার দিকে এই ঘটনা
ঘটে। নিহত শাকিল শেখ সরকারি তিতুমীর
কলেজের হিসাব বিজ্ঞান বিভাগে প্রথম বর্ষের ছাত্র ছিলেন। থাকতেন মহাখালীর ওয়্যারলেস গেট এলাকায়।

আহত ছাত্রের নাম রায়হান ইসলাম(২২)। তিনি একই কলেজের দর্শন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।বিকেল ৫টার দিকে মহাখালী ফ্লাইওভার ব্রিজের নিচে আমতলী ক্রসিং হেঁটে তাঁরা চার বন্ধু রাস্তা পার হচ্ছিলেন। এ সময় হাত দিয়ে ইশারা দেওয়া সত্ত্বেও উত্তরাগামী কলেরা হাসপাতালের একটি বাস তাদের ধাক্কা দেয়। এতে।কেউ তেমন আহত না হলেও তাঁরা উত্তেজনাবশত ওই বাসে উঠে পড়েন।এরপর চালককে সাবধান করতে শাসাতে থাকেন একপর্যায়ে চলন্ত বাসেই যাত্রী ও হেলপার মিলে তাঁকে (রায়হান) ও শাকিলকে ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেন। এতে পড়ে গেলে ওই বাসের
পেছনের চাকা শাকিলের মাথার ওপর দিয়ে উঠে যায় এবং তাঁর (রায়হান)হাত ভেঙে যায়। ঘটনাস্থলেই নিহত হয় শাকিল। আর তাঁকে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নিহত শাকিল শেখ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার শামুকখোলা গ্রামের আক্কাস আলীর ছেলে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here