জামিনযোগ্য মামলায় তাঁকে জামিন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

0
61
জামিনযোগ্য মামলায় তাঁকে জামিন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

পবিত্র মাহে রমজানেও খালেদা জিয়ার ওপর সর্বোচ্চ জুলুম চলছে বলে অভিযোগ করছে বিএনপি। এমনকি দলটির চেয়ারপারসনকে তিলে তিলে শেষ করে দিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জামিনযোগ্য মামলায় তাঁকে জামিন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব অভিযোগ করেন। রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

রুহুল কবির রিজভীর অভিযোগ, খালেদা জিয়া যেসব মামলায় জামিনে ছিলেন, সেসব মামলায়ও গ্রেপ্তার দেখাতে নির্দেশ দেওয়া হচ্ছে। কীভাবে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রেখে আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো প্রহসনের নির্বাচন করা যায়, সরকার সেই ফন্দিফিকির করছে।

‘বিএনপি আগামী নির্বাচন থেকে আস্তে আস্তে দূরে সরে যাচ্ছে’—গতকাল শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, আবারও ষড়যন্ত্রমূলকভাবে নির্বাচন নিয়ে দেশি-বিদেশি মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করা হচ্ছে, সেটিরই আভাস পাওয়া যাচ্ছে ওবায়দুল কাদেরের বক্তব্যে।

সরকারের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়াকে মাইনাস করে, বিএনপিকে মাইনাস করে নির্বাচন করবেন, সেই প্রহসন আর এ দেশে হতে দেওয়া হবে না। এ দেশে যে নির্বাচন হবে, সেই নির্বাচনে বিএনপির নেতৃত্বে থাকবেন খালেদা জিয়া। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন জনগণ হতে দিবে না।’

রিজভী মনে করেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট কেলেঙ্কারির আরেকটি নতুন মডেল জনগণ প্রত্যক্ষ করল। এই নতুন মডেলের ভোট ডাকাতির আবিষ্কারক শেখ হাসিনা। সুতরাং ক্ষমতাসীন শেখ হাসিনা ও সুষ্ঠু ভোট পরস্পরের প্রতিপক্ষ। তাই শেখ হাসিনার অধীনে কখনোই কোনো নির্বাচন সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক হতে পারে না।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here