তাজমহল আসলে একটি শিব মন্দির : বিনয় কাটিয়ার

0
69

ভারতের বিজেপি দলীয় সাংসদ ও বিশ্বহিন্দু পরিষদের নেতা বিনয় কাটিয়ার বলেছেন, তাজমহল আসলে একটি শিব মন্দির। এর নাম বদলে ‘তাজ মন্দির’ করে দেওয়ারও দাবি জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার তাজমহলে যাওয়ার কথা ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। তবে এর আগেই সেখানে পৌঁছে শিবস্তোত্র পাঠ করেন তার নিজের হাতে গড়ে তোলা সংগঠন ‘হিন্দু যুবা বাহিনী’র সদস্যরা। এমন বেআইনি কাজের দায়ে যোগীর সংগঠনের নেতাদের গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনার প্রেক্ষিতে বুধবার যোগী সংগঠনের নেতাদের পাশে দাঁড়াতে গিয়ে এসব কথা বলেন রামমন্দির আন্দোলনের শীর্ষস্থানীয় নেতা বিনয়। খবর আনন্দবাজারের।

দেশটির পুলিশ সূত্র জানায়, হিন্দু যুবা বাহিনীর আলিগড় শাখার সভাপতি ভরত গোস্বামী ও সংগঠনের আরও কয়েকজন কর্মী সোমবার তাজমহলে যান। এরপর সেখানে তারা শিব চালিশা পড়তে শুরু করেন। এ সময় ব্যাপারটা কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী সিআইএসএফ’র নজরে এলে তারা এ পাঠ বন্ধ করে দিতে বলেন। কিন্তু এতে রাজি হচ্ছিলেন না যোগীর সংগঠনের কর্মীরা।

সিআইএসএফ সূত্র জানায়, তাজমহলে যে কেউ আসতে পারেন। কিন্তু এখানে এভাবে প্রার্থনা করা যাবে না। কারণ এটা আইনবিরুদ্ধ। কিন্তু হিন্দু যুবা সংগঠনের কর্মীরা বলেন, তাজমহলে যদি নমাজ পড়া যায়, তাহলে শিবস্তোস্ত্র পাঠ করা যাবে না কেন? তাহলে সেখানে নমাজ পড়াও বন্ধ করে দিতে হবে।

তবে এসব কথায় গুরুত্ব না দিয়ে যোগীর সংজগঠনের কর্মীদের তাজমহলের বাইরে বের করে আনে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এরপর তাদের গ্রেফতার করা হয়। পরে হিন্দু যুবা সংগঠনের কর্মীরা লিখিতভাবে দুঃখপ্রকাশ করলে তাদের ছেড়ে দেওয়া হয়।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here