দিন দিন সংকট বাড়ছে ঢাবি অধিভুক্ত রাজধানীর সাত কলেজের

0
88
দিন দিন সংকট বাড়ছে ঢাবি অধিভুক্ত রাজধানীর সাত কলেজের

সালে আহমেদ,ঢাকাঃ
হতাশা ও অনিশ্চিয়তায় ভোগছে ঢাবি অধিভুক্ত রাজধানীর সাত কলেজের প্রায় ২ লক্ষাধিক শিক্ষার্থীর জীবন।ঢাবির হটকারি সিদ্ধান্তে তারা দ্বিধার মধ্যে আছে।গত শুক্রবার একটি জাতীয় দৈনিকে ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আক্তারুজ্জামান বলেন,সাত কলেজকে নিয়ে কি করা যায় তা ভেবে দেখবো।

এদিকে ঢাবির উপাচার্যের এমন বক্তব্যের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ঢাবির সরকারি সাত কলেজের ছাত্র কল্যান পরিষদের সভাপতি বিএম শাহীন বলেন,ঢাবির এ ধরনের ছিমিমিনি খেলা মেনে নেয়া যায় না।আমাদের শিক্ষা জীবনের কোনো ক্ষতি করলে আমরা কঠোর আন্দোলনে যাবো। আমরা কি পরগাছা হয়ে গেছি।আমাদের সময়ের কোনো দাম নেই।এমনিতে আমরা দেড় থেকে দুই বছরের শেসনজটে পড়েছি আবার ও কি এমনটা হতে দেয়া যায়।আমাদের জোর করে ঢাবির অন্তভুক্ত করা হয়েছে।

তিনি আরো বলেন, মান উন্ন্যয়েনের কথা থাকলেও ঢাবি কর্তৃপক্ষের গাফিলতির কারনে নানা মুখী সংকটে পরেছে সাত কলেজের শিক্ষার্থীরা সময় মত পরিক্ষা নেওয়া হচ্ছেনা না।ফলাফল প্রকাশে বিলম্ব হওয়ায় টা যেন দিনে দিনে বেড়েই চলেছে। আর নতুন করে কিছু করতে গেলে সময় সাধ্যর ব্যাপার।এতে করে আবার সংকটে পরতে পারে সাত কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য যে,গত বৃহস্পতিবার রাজু ভাস্কর্যের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ সাত কলেজকে ঢাবি অন্তভুক্ত থেকে বাদ দেয়ার জন্য আন্দোলন করে।ঢাবির শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা শহরের সাতটি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করায় এসব কলেজের শিক্ষার্থীরাও নিজেদেরকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী’ বলে পরিচয় দিচ্ছে। ফলে প্রতিনিয়তই বিড়ম্বনার শিকার হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের প্রকৃত শিক্ষার্থীরা। এছাড়া ক্যাম্পাসে ‘নিম্ন সাংস্কৃতিক মানসম্পন্ন’ ওই কলেজ শিক্ষার্থীদের পদচারণা একইসাথে বিব্রতকর দেখায়।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here