প্রথম পছন্দ ক্লাবের হয়ে ঘরোয়া মৌসুমের শিরোপা জয় করা।

0
58
প্রথম পছন্দ ক্লাবের হয়ে ঘরোয়া মৌসুমের শিরোপা জয় করা।
ম্যানচেস্টার সিটির কাতালানীয় কোচ পেপ গার্দিওলার মতে তার কাছে প্রথম পছন্দ ক্লাবের হয়ে ঘরোয়া মৌসুমের শিরোপা জয় করা। ইতোমধ্যেই পিমিয়ার লিগ শিরোপা জেতা গার্দিওলার পরবর্তী লক্ষ্য আগামী মৌসুমে ক্লাবকে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দেয়া। তবে এটা না পারলেই সব শেষ হয়ে যাবে তেমনটাও মনে করেন না গার্দিওলা।
চলতি মৌসুমে দুর্দান্ত প্রতাপে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তুলেছে ম্যানসিটি। চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১৯ পয়েন্টের রেকর্ড ব্যবধান রচনা করে ঘরোয়া ফুটবলের এই শ্রেষ্ঠত্বের খেতাব জয় করেছে সিটিজেনরা। সংগ্রহ করেছে প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বাধিক ১০০ পয়েন্ট।
গার্দিওলার অধীনে সিটিজেনদের এটি প্রথম লিগ শিরোপা হলেও, দলটি সর্বশেষ সাত মৌসুম থেকে জিতে নিয়েছে তৃতীয় লিগ শিরোপা। এটিও তাদের একটি অনন্য অর্জন। তবে ঘরোয়া আসরের মতো ধারাবাহিকতা ইউরোপীয় আসরে অর্জন করতে পারেনি সিটি। সাতবারের প্রচেষ্টায় মাত্র একবার তারা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। এবারের আসরেও তারা কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে লিভারপুলের কাছে হেরে।
অবশ্য বার্সেলোনার কোচের দায়িত্ব পালন কালে গার্দিওলা দুইবার ইউরোপের শীর্ষ ওই আসরের শিরোপা জয় করেছেন। তিনি স্কাই স্পোর্টসকে বলেন অচিরেই আরেকবার প্রিমিয়ার লিগের শিরোপা হাতে তুলতে যাচ্ছেন তিনি।
গার্দিওলা বলেন, ‘ফের প্রিমিয়ার লিগ জয়ে কোনও সন্দেহ নেই। আমাদের চিন্তার মধ্যে বিশাল গলদ রয়েছে। ঠিক আছে, আমরা এখন প্রিমিয়ার লিগ পেয়েছি। কিন্তু এর পরিবর্তে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা চাওয়াটা হবে বড় ভুল। আরো একবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারলেও আমি চাই প্রিমিয়ার লিগের শিরোপা। কারণ লিগই হচ্ছে বেশি গুরুত্বপূর্ণ বিষয়। এটাই আপনাকে সঠিক মুহূর্তের ধারাবাহিকতা এনে দিবে। চ্যাম্পিয়ন্স লিগ আরো বেশি জটিল। প্রতিপক্ষ দলগুলো অনেক বেশি দক্ষ।
তাই ম্যানচেস্টার সিটি যদি চ্যাম্পিয়ন্স লিগের দিকে বেশি মনোযোগী হয় তাহলে সেটি হবে বড় ভুল। সেটি একটি লক্ষ্য হিসেবে রাখা যায় এবং সেটিকে উপলক্ষ্য করে লড়াই করা যায়। সেজন্য অ্যানফিল্ডেই আপনাকে লড়তে হবে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, রোমা, ইউনাইটেড ও জুভেন্টাসের মত বড় ক্লাবের সঙ্গে।
আমরা অবশ্যই সেখানে জোড় চেষ্টা করবো। তবে আমি মনে করি না চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করতে না পারলে সবকিছু শেষ হয়ে যাবে।’
image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here