বাংলাদেশকে নিয়ে সিরিজ আয়োজন করতে চায় পাকিস্তান

0
81

গত জুলাই-আগস্টে বাংলাদেশ সফর করার কথা ছিল পাকিস্তানের। যদিও নির্ধারিত সেই সফর বাতিল করে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অথচ এরপরেও বাংলাদেশকে আগামী বছর আতিথ্য দেওয়ার কথা ভাবছে পিসিবি! সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কা ও বিশ্ব একাদশকে নিয়ে নিরাপদভাবে সিরিজ আয়োজন করার পর থেকেই ধীরে ধীরে ঘরের মাঠে আরও সিরিজ আয়োজনের পদক্ষেপ নিচ্ছে তারা।

পাকিস্তানে গত ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয় শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি। এরমধ্য দিয়ে জিম্বাবুয়ের পর বড় কোন দেশকে সেখানে খেলাতে পারলো পাকিস্তান।  তারপরে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি জানালেন, ‘আমরা বাংলাদেশ, একই সঙ্গে দক্ষিণ আফ্রিকাকে আগামী বছর পাকিস্তানে খেলানোর ব্যাপারে চেষ্টা করছি। আশা করছি আগামী ১২ মাসেই তারা সফর করবে।’

অবশ্য এই প্রসঙ্গে বিসিবির পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি। তাই এই মুহূর্তে আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে সঙ্গে নিয়েই সিরিজ খেলার কথা ভাবছে পাকিস্তান। এই দুই দেশই সম্প্রতি টেস্ট স্ট্যাটাস পেয়েছে। আর আইরিশ ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে আগামী এক বছরের মধ্যেই তাদের প্রথম টেস্টটি খেলবে পাকিস্তানের সঙ্গে।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গি হানার পর থেকেই ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে পারেনি পাকিস্তান। কারণ বড় দেশগুলো নিরাপত্তাহীনতায় সেখানে খেলতে আর রাজি হয়নি। যদিও ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় অবশেষে ঘরের মাঠে ক্রিকেট ফেরাতে পেরেছে দেশটি। যাতে ভূমিকা ছিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here