বাংলালিংক আইসোশ্যালের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে

0
91

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ আরো বাড়ানোর লক্ষ্যে সামাজিক প্রতিষ্ঠান আইসোশ্যালের (ইনফোলেডি সোশ্যাল এন্টারপ্রাইজ লিমিটেড) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

এই চুক্তি অনুসারে আইসোশ্যাল বাংলালিংকের পণ্য ও সেবাসামগ্রীর পরিবেশক হিসেবে কাজ করবে। এছাড়া আইসোশ্যালের তত্ত্বাবধানে কর্মরত নারীরা (কল্যাণী) আইসোশ্যালের এজেন্ট হিসেবে ক্রেতাদের কাছে বাংলালিংকের সিমকার্ড ও স্ক্র্যাচকার্ড বিক্রয় এবং আইটপ আপ ও মোবাইল মানি অর্ডার সার্ভিস প্রদান করার সুযোগ পাবেন।

গ্রামীণ অর্থনীতির উন্নয়নে নারী উদ্যোক্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা বিবেচনা করে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলালিংকের চিফ সেলস অফিসার রিতেশ কুমার সিং।

তিনি বলেন, একটি সামাজিক দায়বদ্ধ প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ আরো বাড়ানোর লক্ষ্যে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে চায়। দেশের নারীরা ইতোমধ্যে অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হয়ে অভাবনীয় উন্নতি সাধন করেছে। আমি আশা করি আইসোশ্যালের সঙ্গে এই অংশীদারিত্ব কর্মসংস্থানের নতুন সুযোগ সৃষ্টির মাধ্যমে নারী উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবে।

আইসোশ্যালের সিইও ড. অনন্য রায়হান বলেন, গ্রামের অবহেলিত নারীদের কর্মসংস্থান সৃষ্টির জন্য আইসোশ্যাল প্রতিনিয়ত কাজ করে চলেছে। বাংলালিংকের মতো স্বনামধন্য একটি প্রতিষ্ঠানের সাথে এই চুক্তি আমাদের কার্যক্রমে নতুন মাত্রা যোগ করবে।

নেদারল্যান্ড ভিত্তিক কোম্পানি ভিওন লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান বাংলালিংকের রয়েছে ৩ কোটি ২০ লাখেরও বেশি গ্রাহক। অন্যদিকে আইসোশ্যাল গ্রামীণ জনগোষ্ঠীকে বাজার ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসা এবং ডিজিটাল ইনোভেশনের মাধ্যমে পণ্য ও সেবার সঙ্গে তাদের সংযোগ স্থাপনের ক্ষেত্রে কাজ করছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here