বারের ঈদ-উল-ফিতরে যাত্রী সেবা নিশ্চিত

0
65
বারের ঈদ-উল-ফিতরে যাত্রী সেবা নিশ্চিত

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, এবারের ঈদ-উল-ফিতরে যাত্রী সেবা নিশ্চিত ও যাত্রীদের চাপ সামাল দিতে সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার। যেকোনো বৈরী পরিস্থিতি মোকাবিলা করতে সরকারের বিভিন্ন দপ্তর সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। বৃহস্পতিবার বিকেলে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

নৌপরিবহন মন্ত্রী বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ঈদ হওয়ায় বিশেষ সতর্কতা নিয়ে লঞ্চ চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে। ভয়েস সার্টিফিকেট ছাড়া অর্থাৎ মন্ত্রণালয়ের নির্দেশ ছাড়া লঞ্চ চলাচল করতে দেওয়া হবে না। এ ছাড়া লঞ্চে অতিরিক্ত যাত্রী উঠলে ব্যবস্থা নেওয়া হবে। ঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করলে সংশ্লিষ্ট বিভাগ সেই দায়ভার গ্রহণ করবে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শাজাহান খান বলেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রীরা যাতায়াত করায় উভয় রুটে ৪ থেকে ৫টি নতুন ফেরি সংযোজন করা হয়েছে। এ সকল ফেরি ঈদের আগেই মেরামত করা হয়েছে। যা বর্তমানে চলাচল করছে। এতে যাত্রীদের কোনো ভোগান্তি হবে না। পরিবহন ও যাত্রীরা ঘাটে কোনো প্রকার অপেক্ষা ছাড়াই ফেরিতে পদ্মা পাড়ি দিতে পারবে। পদ্মা নদীর মাঝে পলি পড়ে নৌ চলাচল ব্যাহত হওয়ার সুযোগ নেই উল্লেখ করে নৌমন্ত্রী আরও জানান, ড্রেজিং-এর মাধ্যমে পলি অপসারণ করে নৌযান চলাচল স্বাভাবিক রাখা হবে। এ ছাড়া যাত্রীদের চাপ বেশি পড়লে ফেরির চালকদের বিকল্প পথে যাতায়াত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here