বিনাখরচে ৩ বছরের প্রশিক্ষণে জাপান যাচ্ছে ১০ জন

0
101

বিনাখরচে ৩ বছরের প্রশিক্ষণে আজ জাপান যাচ্ছে ১০ জন টেকনিক্যাল ইন্টার্ন। আইএম জাপানের সহযোগিতায় জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মাধ্যমে জাপানে টেকনিক্যাল ইন্টার্ন পাঠানোর এধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম। তিনি বলেন, বিনাখরচে জাপান গমনের এ সুযোগ গ্রহণ করে ইন্টার্নরা নিজেদের ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।

রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে আইএম জাপানের সহযোগিতায় বিএমইটি’র মাধ্যমে জাপানগামী টেকনিক্যাল ইন্টার্নদের প্রথম ব্যাচের প্রাক-বহির্গমন ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার এনডিসি, অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ ও মোহাম্মদ আজহারুল হক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট সার্ভিসেস লি. (বোয়েসেল)-এর ব্যবস্থা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, যুগ্মসচিব মো. সুজায়েত উল্যা প্রমুখ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী বলেন, জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের সঙ্গে জাপানের অর্থনৈতিক ও দক্ষতা উন্নয়নসহ নানা ক্ষেত্রে সহযোগিতা দীর্ঘদিনের। ইন্টার্নদের সাফল্য বাংলাদেশ থেকে জাপানে বেশি বেশি প্রশিক্ষণার্থী প্রেরণের পথকে সুগম করবে। এ প্রক্রিয়ায় বাংলাদেশি যুবকদের দক্ষতা উন্নয়ন ঘটবে, যা দেশের ক্রমবর্ধমান অর্থনীতি ও শিল্পায়নের ক্ষেত্রে দক্ষ কর্মী, দক্ষ ব্যবস্থাপকের চাহিদা মেটাবে। তিনি বলেন, বিনাখরচে জাপান গমনের এ সুযোগ গ্রহণ করে তোমরা নিজেদের ভাগ্য পরিবর্তন তথা দেশের উন্নয়নে ভূমিকা রাখবে মর্মে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। এ প্রশিক্ষণ ও এ কর্মসূচি বাস্তবায়নে আপনারা যারা কঠোর পরিশ্রম করেছেন তাদের সবাইকে মন্ত্রী আন্তরিক ধন্যবাদ জানান।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here