বিশ্বকাপের প্রথম ম্যাচেই একটা রেকর্ড গড়েছেন রোনালদো

0
84
বিশ্বকাপের প্রথম ম্যাচেই একটা রেকর্ড গড়েছেন রোনালদো

ম্যাচ শুরু হওয়ার আগ থেকেই সবার মুখে একটি নাম, ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচ শেষেও তাই। প্রথম দল হিসেবে মরক্কো যে বিশ্বকাপ থেকে বিদায় নিল সেটা তো রোনালদোর কারণেই। ৪ মিনিটে রোনালদোর এনে দেওয়া লিড ধরে রেখে ম্যাচ বের করে নিয়েছে পর্তুগাল। আর ১-০ ব্যবধানে হেরে এক ম্যাচ হাতে রেখেই ২০ বছর পর বিশ্বকাপে প্রত্যাবর্তন পর্ব শেষ হলো মরক্কোর।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই একটা রেকর্ড গড়েছেন রোনালদো। প্রথম কোনো খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। আজ সে রেকর্ডও ম্লান হয়ে গেল। প্রথম ম্যাচের মতোই ৪ মিনিটে গোল করেছেন রোনালদো। সে গোলেই ডিয়েগো ম্যারাডোনাকে ছুঁয়েছেন, ছাড়িয়ে গেছেন পুসকাসকে।

বিশ্বকাপে ৬টি গোল করে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে ছিলেন ডিয়েগো ম্যারাডোনা। গত ম্যাচে হ্যাটট্রিকের বদৌলতে অধিনায়ক হিসেবে রোনালদোর গোলের সংখ্যা ছিল ৫। আজ এ গোল করে ম্যারাডোনার রাজত্বে ভাগ বসিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। আন্তর্জাতিক ফুটবলে এখন ৮৫ গোল রোনালদোর। ইউরোপিয়ান অঞ্চলে জাতীয় দলের হয়ে এখন সবচেয়ে বেশি গোল এই রিয়াল ফরোয়ার্ডের। এত দিন এ রেকর্ড ছিল আরেক রিয়াল তারকা পুসকাসের। হাঙ্গেরির হয়ে ৮৯ ম্যাচে ৮৪ গোল করেছেন তিনি।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here