বিশ্বরেকর্ড দর হাঁকাতে হবে হ্যারি কেনের জন্য

0
79

হ্যারি কেনের বৃহস্পতি এখন তুঙ্গে। এতটাই তুঙ্গে যে তাকে কিনতে সাহস পাচ্ছে না খোদ বিশ্বের অন্যতম ধনী ক্লাব রিয়াল মাদ্রিদও। কারণ, টটেনহাম স্ট্রাইকারকে কিনতে গেলে নাকি বিশ্বরেকর্ড দর (নেইমারের চেয়ে বেশি) হাঁকাতে হবে। ইশারা-ইঙ্গিতে এমনটিই জানিয়েছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

সম্প্রতি চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যু’তে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও টটেনহাম। ওই ম্যাচে জয় প্রত্যাশা করলেও ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় স্প্যানিশ জায়ান্টদের। সেই ম্যাচে হ্যারি কেন শো দেখে মুগ্ধ হন রিয়াল কোচ জিনেদিন জিদান। এতটাই বিমুগ্ধ হন যে ২৪ বছরের ইংল্যান্ড স্ট্রাইকারকে ‘একজন পূর্ণাঙ্গ খেলোয়াড়’ হিসেবে অ্যাখ্যায়িত করেন তিনি।

চলতি মৌসুমে ফর্মের উতুঙ্গে রয়েছেন হ্যারি কেন। ১২ ম্যাচ খেলে করেছেন ১৩ গোল। আসছে জানুয়ারিতে শুরু হবে মধ্যবর্তী দলবদলের মৌসুম। গুঞ্জন, এসময়ে গ্যারেথ বেল ও লুকা মড্রিচের পথ অনুসরণ করে স্পেনের দিকে পাড়ি জমাতে যাচ্ছেন এই ইংলিশ তারকা।

তবে ২০১৩ সালে বিশ্বরেকর্ড গড়া ১০০ মিলিয়ন ইউরোতে বেলকে দলে ভেড়ানো পেরেজ এবার বেশ চিন্তিত। হ্যারি কেনের ব্যাপারে টটেনহাম সভাপতি ড্যানিয়েল লেভির সঙ্গে কথা বলতেই ইতস্তত বোধ করছেন।

তিনি বলেন, কেন একজন অসাধারণ খেলোয়াড়। বয়সে তরুণ, বলতে পারেন কুঁড়ি হয়ে ফুটছে। সৌরভ ছড়ানোর জন্য সামনে তার বহু সময়। নিজেকে পরিপূর্ণ সুগন্ধি ‘পুষ্পে’ পরিণত করতে অনেক সময় পাবে। পরবর্তী দলবদলের জানালা খুলতে খুলতে যদি সে ফর্ম ধরে রাখতে পারে, তাহলে মার্কেটে ওর দাম ২২২ মিলিয়ন ইউরো ছাড়িয়ে যাবে।

গেল আগস্টে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমান নেইমার। যা ফুটবল ইতিহাসে বিশ্বরেকর্ড। এর আগে ক্লাব ইতিহাসে কোনো ফুটবলারকে এত দামে কেনার নজির নেই। এবার তাও ছাড়িয়ে যেতে পারেন হ্যারি কেন! জানা যায়, তাকে কেনার মনোবাসনা রিয়ালের বেশ কিছু দিনের। তবে আকাশচুম্বী দামের কথা ভেবেই হয়তো সেখান থেকে সরে আসছে লস ব্লাঙ্কোজরা।

স্প্যানিশ রেডিও ক্যানডেনা কোপকে দেয়া সাক্ষাৎকারে পেরেজ বলেন, তাকে (কেন) দলে ভেড়ানোর কোনো পরিকল্পনা আমার মাথায় নেই। কারণ, আমি যদি লেভিকে জিজ্ঞেস করি; তার মূল্য কত? এর প্রতুত্তরে তিনি বলবেন, ২৫০ মিলিয়ন ইউরোর চেয়েও বেশি।

রিয়াল সভাপতি বলেন, টটেনহামের সঙ্গে আমাদের দারুণ সখ্য আছে। তাদের কাছ থেকে আমরা বেল ও মড্রিচকে দলে টেনেছি। লেভি সবসময় আমাদের মঙ্গল কামনা করে। আমরা কখন চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতব তা জানতে চায়। তাই হ্যারি কেনকে নিয়ে দর কষাকষি করে আমরা বন্ধুত্বে ফাটল ধরাতে চাই না।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here