বিশ্বের সবচেয়ে দামি মডেল কেনদাল জেনার : প্রসিদ্ধ ম্যাগাজিন ফোর্বসের জরিপ

0
339
বিশ্বের সবচেয়ে দামি মডেল কেনদাল জেনার

ব্রাজিলিয়ান মডেল-অভিনেত্রী গিজেল বুন্ডশেনকে পেছনে ফেললেন মার্কিন মডেল কেনদাল জেনার। বিশ্বের সবচেয়ে দামি মডেল এখন তিনি। প্রসিদ্ধ ম্যাগাজিন ফোর্বসের জরিপে এ বছর সবচেয়ে দামি মডেল নির্বাচিত হয়েছেন কেনদাল। ২০০২ সালের পর এই প্রথম শীর্ষস্থান হারালেন ৩৭ বছর বয়সি গিজেল।

২২ বয়সি কেনদাল জেনার আলোচিত মার্কিন রিয়েলিটি শো তারকা ও মডেল কিম কার্দাশিয়ানের বোন। ১২ বছর বয়সেই ‘কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ান’ শোয়ে হাজির হন তিনি। মাত্র ১৪ বছর বয়সে উইলহেমিনা মডেল হিসেবে চুক্তিবদ্ধ হন। এরপর বিভিন্ন ব্র্যান্ডের বিজ্ঞাপন ও ম্যাগাজিনের প্রচ্ছদে হাজির হয়ে সবার নজরে আসেন। সেভেনটিন এবং টিন ভোগ ম্যাগাজিনের ফটোশুট করেন। পাশাপাশি পোশাক ডিজাইনার শেরি হিলের প্রচারণা করেন।

২০১৩ সালে তিনি হাই ফ্যাশন মডেল হিসেবে পথ চলা শুরু করেন। ক্যাটওয়াকে তার অভিষেক হয়। ২০১৪ সালে ডিজাইনার মার্ক জ্যাকবের শোতে ক্যাটওয়াক করেন। সেই থেকে তার উত্থান শুরু। পরবর্তীতে গিভেন্সি, ভার্সাসের মতো নামি-দামি ব্র্যান্ড তাকে রানওয়েতে হাজির হওয়ার জন্য চুক্তিবদ্ধ করেন। অ্যাডিডাস, এস টি লউডা, লা পেরলার মতো ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ আছেন কেনদাল। ইনস্টাগ্রামে তার অনুসারী প্রায় ৮৫ মিলিয়ন।

এদিকে গিজেলের শীর্ষস্থান হারানোর বিষয়টি সকলেই অনুমান করেছিলেন। গত বছর ক্যাট ওয়াক থেকে অনুষ্ঠানিকভাবে বিদায় নেন তিনি। তবে তার নিজ দেশ ব্রাজিলের কিছু বিজ্ঞাপনের কাজ করেন। কিন্তু এতে তার আয় প্রায় ৪৫ শতাংশ কমে যায়। ২০১৬ সালে যেখানে তিনি আয় করেছিলেন ৩০ মিলিয়ন মার্কিন ডলার। এ বছর তার আয় ১৭.৫ মিলিয়ন মার্কিন ডলার। তবে দামি মডেলের তালিকায় এখনো দ্বিতীয় তিনি। নব্বইয়ের দশকে মডেলিং শুরু করেন গিজেল। ১৯৯৯ সালে মডেলিংয়ে ‘হিরোইন চিক’ যুগের অবসান করেন এ তারকা মডেল। ২০০০ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ভিক্টোরিয়াস সিক্রেট মডেলসে অংশ নেন। ২০০৪ সালে ট্যাক্সি এবং ২০০৬ সালে দ্য ডেভিল ওয়ার্স প্রাডা সিনেমায় পার্শ্ব-চরিত্রে অভিনয় করেন। রেড ক্রস, সেভ দ্য চিল্ড্রেন এবং ডক্টরস উইদাউট বোর্ডার দাতব্য সংস্থার সঙ্গে যুক্ত আছেন গিজেল।

শীর্ষ দশে থাকা অন্যান্য মডেল হলেন-ক্রিসি তাইজেন (১৩.৫ মিলিয়ন মার্কিন ডলার), আদ্রিয়ানা লিমা (১০.৫ মিলিয়ন মার্কিন ডলার), গিগি হাদিদ (৯.৫ মিলিয়ন মার্কিন ডলার), রোজি হান্টিংটন হুইটলি (৯.৫ মিলিয়ন মার্কিন ডলার), কার্লি ক্লোস (৯ মিলিয়ন মার্কিন ডলার), লিউ ওয়েন (৬.৫ মিলিয়ন মার্কিন ডলার), বেলা হাদিদ (৬ মিলিয়ন মার্কিন ডলার), অ্যাসলে গ্রাহাম (৫.৫ মিলিয়ন মার্কিন ডলার)।

 

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here