ব্রিটেনে প্লেন ও হেলিকপ্টারের সংঘর্ষ : চারজনের মৃত্যু

0
132

ব্রিটেনের বাকিংহাম শায়ারের আকাশে ওড়া অবস্থায় একটি প্লেন ও হেলিকপ্টারের সংঘর্ষ হয়ে চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার স্থানীয় সময় দুপুরে লন্ডনের উত্তর-পশ্চিমাঞ্চলের এলসবুরি শহরের পার্শ্ববর্তী ওয়াডেসডম ম্যানর এলাকায় এ সংঘর্ষ হয়।

ঘটনাস্থল থেকে ১৬ মাইল দূরে ‘ওয়াইকম্বে এয়ার পার্ক’ নামে একটি বিমান উড্ডয়ন কেন্দ্র রয়েছে। বিমান ও হেলিকপ্টারটি সেখান থেকেই উড্ডয়ন করে। কিন্তু উড্ডয়নের অল্প সময় পরেই সংঘর্ষ হয়। এ সময় বিমান ও হেলিকপ্টারটি প্রায় ১ হাজার ফুট ওপরে ছিল।

দুটি যানেই পাইলট ছাড়া একজন করে যাত্রী ছিল। তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। সংঘর্ষের পর বিমান ও হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে যে এলাকায় পড়েছে, সেটি বনভূমি।

পাখির সাথে ধাক্কা ভারতীয় বিমানের

দোহাগামী ভারতের একটি যাত্রীবাহী বিমান পাখির সাথে ধাক্কা খেয়েছে। বৃহস্পতিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় তামিলনাড়– রাজ্যের একটি বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই এটি পাখির সাথে ধাক্কা খায়। বিমানটিতে ১৩৪ যাত্রী ও সাতজন ক্রু ছিল। কর্মকর্তারা এ কথা জানান।

এ ঘটনার পর পাইলট বিমানের ১৪১ আরোহীর সবাকে নিয়ে নিরাপদে বিমানবন্দরে ফিরে আসে। চেন্নাই-দোহা ইন্ডিগো ফাইটটি স্থানীয় সময় রাত ২টা ১৫ মিনিটের দিকে চেন্নাই বিমানবন্দর থেকে উড্ডয়ন করে।

কর্মকর্তারা জানান, যাত্রীদের রাত সাড়ে ৪টায় অন্য একটি বিমানে করে দোহায় পাঠানো হয়। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বিমানটির সামান্য ক্ষতি হয়েছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here