ভারতীয়সহ বিভিন্ন দেশের নাগরিকদের কড়া সতর্ক করে দিয়েছে ট্রাম্প প্রশাসন

0
44
ভারতীয়সহ বিভিন্ন দেশের নাগরিকদের কড়া সতর্ক করে দিয়েছে ট্রাম্প প্রশাসন
অবৈধভাবে আমেরিকায় থাকা ভারতীয়সহ বিভিন্ন দেশের নাগরিকদের কড়া সতর্ক করে দিয়েছে ট্রাম্প প্রশাসন। উপযুক্ত নথি ছাড়া আমেরিকায় প্রবেশ করলে জেলের ঘানি টানতে হবে। ইতিমধ্যে সেই সতর্ক বার্তা বাস্তবে রূপ নিয়েছে। অবৈধভাবে আমেরিকায় প্রবেশের দায়ে বিভিন্ন জেলে অনেকে আটক আছে। এর মধ্যে ভারতীয়দের সংখ্যা বেশি।
অনুপ্রবেশ ঠেকাতে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছে আমেরিকায়। দেশটির প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্পের নির্দেশ অনুযায়ী নথিহীন ব্যক্তিদের সরাসরি গ্রেফতার করছে পুলিশ।
আমেরিকায় গ্রেফতারের তালিকায় বেশি তরুণ পড়ুয়ারা। বিভিন্ন মোহে পড়ে বিভিন্ন দেশ থেকে তরুণরা বেআইনিভাবে পাড়ি জমাচ্ছে। প্রয়োজনীয় নথি না থাকায় তাদের আটক করছে আইন-শৃঙ্খলা রাহিনী। বিভিন্ন জেলে কমপক্ষে ৯৬ জন ভারতীয় আটক আছে।
ফিলাডেলফিয়ার ইমিগ্রেশন অ্যাটর্নি জেনারেল আকাঙ্ক্ষা কালারা জানান, ভারতীয় তরুণেরা সাবধান হোক, প্রকৃত নথি না থাকলে তারা যেন আমেরিকায় পাড়ি না জমায়। পাঞ্জাবের অনেক তরুণ কোন মতে জাল নথি জোগাড় করে আমেরিকায় পাড়ি জমাচ্ছে। এ জন্য তাদের জেলে যেতে হচ্ছে।
১৯৯০-২০১৫ সাল পর্যন্ত ৫ লাখ ভারতীয় অবৈধভাবে আমেরিকায় থেকেছেন। এখনো অনেক ভারতীয় অবৈধভাবে আছেন। ভারতীয়দের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক থাকা সত্ত্বেও ট্রাম্প প্রশাসন তাদের কড়া সাবধান করে দেন। অনুপ্রবেশকারীদের জেলে থাকতে হবে বলে জানান, ট্রাম্প প্রশাসন।
image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here