মেসির ক্যারিয়ারের ৬০০তম ম্যাচের মাইলফলক

0
63

মেসির মাইলফলকের ম্যাচে লা লিগায় জয় পেয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে পাকো আলকাসেরের জোড়া গোলে সেভিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে ভালভেরদের দল।

ঘরের মাঠে ক্যারিয়ারের ৬০০তম ম্যাচে শুরুতেই গোলের সুযোগ পান মেসি। তবে ম্যাচের তৃতীয় মিনিটে দুজনকে কাটিয়ে ছয় গজ বক্সের বাঁ-দিক থেকে তার নেওয়া কর্নারের বিনিময়ে ঠেকান সেভিয়া গোলরক্ষক। এর দুই মিনিট পর গোলরক্ষককে একা পেয়ে বল জালে জড়াতে ব্যর্থ হন সুয়ারেজ।

অবশেষে ম্যাচের ২৩ মিনিটে প্রতিপক্ষ দলের ডিফেন্ডার এসকুদেরোর ভুলে গোল করে দলকে লিড এনে দেন পাকো আলকাসের। বাঁ-দিক থেকে সুয়ারেসের বাড়ানো ক্রস এসকুদেরো ফিরালেও বল পেয়ে যান আলকাসের। তা থেকে নিচু শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরেই সমতায় ফেরার সুযোগ পায় সেভিয়া। ডি-বক্সের বাইরে থেকে লুইস মুরিয়েলের জোরালো শট ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়। তবে ম্যাচের ৫৯ মিনিটে দলকে সমতায় ফেরায় পিসারো। কর্নার থেকে আসা বলে দারুণ হেডে বল জালে জড়ান আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

ম্যাচের ৬৩ মিনিটে দূর থেকে জেরার্দ পিকের জোড়াল শট ক্রসবারে লাগলে হতাশা বাড়ে স্বাগতিকদের। এর দুই মিনিট পরই দলকে ফের এগিয়ে দেন আলকাসের। ডান দিক থেকে ইভান রাকিটিকের বাড়ানো দারুণ ক্রসে বল জালে পাঠান স্প্যানিশ এই তারকা। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে বার্সেলোনা। এ জয়ে ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩১।

এদিকে দিনের প্রথম ম্যাচে দেপোর্তিভো লেগানেসকে ৩-০ গোলে হারিয়ে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ভালেন্সিয়া। আরেক ম্যাচে দেপোর্তিভো লা করুনাকে ১-০ গোলে হারিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here