মেসি পায়ের মোজা থেকে বের করে কিছু একটা খেয়েছেন

0
80

ইউরোপীয় ফুটবলে নিজের শততম গোলের ম্যাচে দল পায় ৩-১ গোলের জয়। যে কারণে অলিম্পিয়াকোসর বিরুদ্ধে গত বুধবারের ম্যাচটি লিওনেল মেসির জীবনে সবচেয়ে স্মরণীয় ম্যাচের একটি হয়ে থাকবে।

তবে তার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি ঘিরেই বিতর্ক দানা বাধছে। আর বিতর্কের কেন্দ্রবিন্দুতে স্বয়ং মেসি নিজে।

কারণ ম্যাচের ১০ মিনিটের মাথায় পায়ের মোজা থেকে বের করে কিছু একটা খেয়েছেন তিনি। আর এ নিয়েই সবার যত কৌতূহল। বাঁ পায়ের মোজা থেকে তার কিছু একটা খাওয়ার দৃশ্য দেখে অনেকেরই ধারণা তিনি কোনো ট্যাবলেট খেয়েছেন।

রেডিওতে অবশ্য এক সাংবাদিক বলেছেন, মেসি নাকি গ্লুকোজ ট্যাবলেট নিচ্ছিলেন। এনার্জি বাড়ানোর জন্য যা নিয়ে থাকতে পারেন বলে অনুমান। আবার কেউ কেউ বলছেন, ম্যাচের তখন মাত্র ১০ মিনিট হয়েছে। তখনই গ্লুকোজ ট্যাবলেট নিতে যাবেন কেন মেসি?

ম্যাচের মাত্র ১০ মিনিটেই কী করে তার শক্তি বা দমের ঘাটতি দেখা দিতে পারে? আরও একটি প্রশ্ন থেকে যাচ্ছে যে, খেলার মধ্যে এ ভাবে ট্যাবলেট নেয়া আইনসম্মত কি না?

জল্পনা-কল্পনা চলতেই থাকে বৃহস্পতিবার সারা দিন ধরেও।

মেসি নিজে এ নিয়ে কিছু জানাননি।

অবশ্য বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দেকে ম্যাচের পর এ নিয়ে জিজ্ঞেস করেন সাংবাদিকেরা। ভালভার্দে বলেন, ‘মেসি গ্লুকোজ পিল নিয়েছে? আমি তো কিছুই জানি না। এ ব্যাপারে কিছুই বলতে পারব না আমি।’

তার পরেই বার্সা কোচের স্মরণীয় উক্তি, ‘যদি বড়িটা নিয়ে ও গোল করে থাকে, আবার নেয়া উচিত তার।’

মেসির ট্যাবলেট-বিতর্কের জেরে কিছুটা পিছনের দিকেই চলে গিয়েছে বার্সেলোনার জয় এবং তার গোলের সেঞ্চুরির কৃতিত্ব।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here