রাজধানীতে ছিনতাইয়ের ঘটনা কমেছে : ডিএমপি কমিশনার

0
39

সম্প্রতি রাজধানীতে সংগঠিত ছিনতাইয়ের ঘটনার মূল হোতাদের গ্রেফতারের জন্য আইন শৃঙ্খলাবাহিনী তৎপর রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। আজ শনিবার ডিএমপিতে কর্মরত পুলিশের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসের এসআই শিরু মিয়া মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার জানান, সম্প্রতি রাজধানীতে ছিনতাইকারীর দৌরাত্ম কিছুটা বেড়েছে। তবে ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে। তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে। গত আগস্ট মাসে যে ছিনতাই হয়েছে সেটি সেপ্টেম্বরে আরও কমে এসেছে। আর অক্টোবরে সেটি এক তৃতীয়াংশে নেমে এসেছে।

পুলিশ কমিশনার বলেন, কোনো রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়ন করা পুলিশের কাজ না। পুলিশ দেশের মানুষের নিরাপত্তা, সেবায় নিয়োজিত থাকে। আমাদের পুলিশের কনস্টেবল নায়েক, ও হাবিলদার তাদের মধ্যে অনেকে সন্তান আছে মেধাবী। আর্থিক অভাবে তাদের সন্তানদের ভালো স্কুলে পড়াতে পারছে না। বিষয়টি মাথায় রেখে তাদের সন্তানদের বৃত্তি দেওয়া হলো।

মেধাবী ছাত্র-ছাত্রীদের উদ্দেশে কমিশনার বলেন, আমাদেরি পুলিশের সন্তান ঐশি। তার কথা সবাই জানে। তোমরা ঠিক মতো পড়ালেখা করবে। খারাপ বন্ধুদের সঙ্গে কখনও মিশবে না। ইন্টারনেটের খারাপ কোনো সাইটে ঢুববে না। ডিএমপি কমিশনার আরও বলেন, সকলের প্রচেষ্ঠায় আমরা শিক্ষাবৃত্তিকে বাস্তব রূপ দিতে পেরেছি। ডিএমপি’র ৩৪ হাজার সদস্যের অধিকাংশ নিম্নপদস্থ হওয়ায় তাদের বেতন অনেক কম। কম বেতনে নিজের পরিবারের খরচ মিটিয়ে সন্তানদের লেখাপড়ার খরচ যোগাতে হিমশিম খেতে হয়। আমরা জানি তাদের সন্তানেরা অত্যন্ত মেধাবী কিন্তু তাদের আর্থিক সমস্যার কারণে ভাল শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারে না। তাদের সহায়তা করার জন্য এ শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here