রেকর্ড ভাগাভাগি করছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও রবার্ট লেওয়ানদস্কি

0
287

দারুণ এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও রবার্ট লেওয়ানদস্কি। ইউরোপিয়ান প্রতিযোগিতার  বাছাইপর্বের (বিশ্বকাপ বাছাইপর্ব কিংবা ইউরো চ্যাম্পিয়নশিপ বাছাইপর্ব) এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে এই দুজনকে। আপাতত রেকর্ডটি ভাগাভাগি করছেন পর্তুগাল ও পোল্যান্ড তারকা।

আর্মেনিয়ার বিপক্ষে গত ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিক করে পোল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (৫) বনেন লেওয়ানদস্কি। একইদিন ইউরোপিয়ান প্রতিযোগিতার বাছাইপর্বের এক আসরে সর্বোচ্চ ১৫ গোল করার কীর্তি গড়েন এই বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড।

দুদিন পরই লেওয়ানদস্কিকে ছুঁয়ে ফেলেন রোনালদো। শনিবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বে অ্যান্ডোরাকে ২-০ গোলে পরাজিত করে পর্তুগাল। সেই ম্যাচে পর্তুগিজদের হয়ে এক গোল করে লেভাকে স্পর্শ করেন রোনালদো।

জুগোস্লাভিয়ার হয়ে ১৯৯৮ বিশ্বকাপের বাছাইপর্বে ১৪ গোল করে এতদিন রেকর্ডটি দখলে রেখেছিলেন প্রেদ্রাক মিজাতোভিক। প্রায় দুই দশক পর সেই রেকর্ড ভেঙে দেন লেওয়ানদস্কি। পরে তাতে সঙ্গী হিসেবে পান রোনালদোকে।

রোববার রাতেই মন্টেনেগ্রোর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে পোল্যান্ড। সেই ম্যাচে রোনালদোকে ছাড়িয়ে রেকর্ড গড়ার চেষ্টা করবেন লেওয়ানদস্কি।

অবশ্য রেকর্ড গড়ার সুযোগ পাচ্ছেন রোনালদো। মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে ঘরের মাঠে সুইজারল্যান্ডকে আতিথ্য দেবে পর্তুগাল। সেই ম্যাচে রেকর্ড গড়ার দারুণ সুযোগ রয়েছে রোনালদোর সামনেও।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here