রোহিঙ্গাদের কারণে পাহাড় ও বন ক্ষতিগ্রস্ত হচ্ছে : রাশেদ খান মেনন

0
196

বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, মিয়ানমারে জাতিগত নির্যাতন ও গণহত্যার শিকার রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দিয়েছে বাংলাদেশ। তাদেরকে আশ্রয় না দিলে তা হতো অমানবিক।

তিনি বলেন, রোহিঙ্গাদের কারণে বাংলাদেশের পর্যটন খাতে কিছু সমস্যা দেখা দিয়েছে। পাহাড় ও বন ক্ষতিগ্রস্ত হচ্ছে। ফলে প্রাকৃতিক সৌন্দর্যও নষ্ট হচ্ছে।  সেন্ট মার্টিনে ১ অক্টোবর থেকে পর্যটন মওসুম শুরু হবার কথা থাকলেও তা হয়নি। তিনি বলেন, চর জেগে যাওয়ায় নাফ নদী দিয়ে চলাচল করতে হবে। আর তা হবে অনেকটাই ঝুঁকিপূর্ণ। তবে রোহিঙ্গাদের কারণে পর্যটন শিল্পে এখন পর্যন্ত কোনো বিঘ্ন দেখা দেয়নি বলে  উল্লেখ করেন তিনি।

মন্ত্রী শনিবার সাতক্ষীরা সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন। এরপর ওয়ার্কার্স পার্টি প্রধান রাশেদ খান মেনন বিকালে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অক্টোবর বিপ্লবের শত বার্ষিক উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুত্ফুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন অধ্যাপক ড. সুশান্ত দাস, মহিবুল্লাহ মোড়ল প্রমুখ।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here