রোহিঙ্গাদের হামলায় চার শ্রমিক আহত

0
74

কক্সবাজারের বালুখালী ক্যাম্পের ভেতর রোহিঙ্গাদের হামলায় চার নলকূপ শ্রমিক আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে অস্ত্রসহ দুজন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিকারুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, শুক্রবার (২৭ অক্টোবর) মধ্যরাতে কয়েকজন শ্রমিক ক্যাম্পের ভিতর নলকূপ বসানোর কাজ করছিলেন। মানবিক কারণেই শ্রমিকরা এত গভীর রাতে সেখানে কাজ করছিলেন। কিন্তু নলকূপ বাসানো নিয়ে শ্রমিকদের সঙ্গে রোহিঙ্গাদের বিরোধ হয়।

এর একপর্যায়ে রোহিঙ্গারা ক্যাম্পের ভেতরে মাইকিং করে লোকজনকে জড়ো করে শ্রমিকদের ওপর হামলা চালায়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

এ সময় ঘটনাস্থল থেকে দুজন রোহিঙ্গাকে অস্ত্রসহ আটক করা হয়েছে বলে জানান ইউএনও। তিনি আরও জানান, পুলিশ বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখছে।

গত ২৫ আগস্টের পর থেকে এখন পর্যন্ত প্রায় ছয় লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে। প্রতিদিন নতুন করে বাংলাদেশ সীমান্তে এসে ভিড় করছে রোহিঙ্গা সদস্যরা। এ ঘটনাকে ‘জাতিগত নিধনের ধ্রুপদি’ উদাহরণ হিসেবে আখ্যা দিয়েছে জাতিসংঘ।

বাংলাদেশে অবস্থানকারী রোহিঙ্গার সংখ্যা এরই মধ্যে ১১ লাখ ছাড়িয়ে গেছে। তাদের বেশির ভাগই ক্যাম্পে বসবাস করছে। এতে এক মানবিক বিপর্যয়কর পরিস্থিতি তৈরি হয়েছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here