র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন।

0
49
র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন।

টাঙ্গাইলের কালিহাতীতে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রুহুল আমিন (৩২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাব বলছে, নিহত রুহুল আমিন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে কালিহাতী উপজেলার পাইকরা ইউনিয়নের গোলড়া গ্রামে এ ঘটনা ঘটে।

দেশে মাদকবিরোধী অভিযান চলার সময় এ নিয়ে গত ২০ দিনে বন্দুকযুদ্ধে ১৩০ জন নিহত হলেন।

নিহত রুহুল আমিন ওই গ্রামের আবদুল গনি মিয়ার ছেলে। র‍্যাব-১২-এর ৩ নম্বর কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম জানান, রাত আড়াইটার দিকে গোপন সংবাদ পেয়ে গোলড়া গ্রামে মাদকবিরোধী অভিযানে যায় র‍্যাবের একটি দল। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়েন। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে যান। এ সময় ঘটনাস্থল থেকে এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাঁকে টাঙ্গাইল জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মেজর রবিউল ইসলাম বলেন, মাদক ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কালিহাতী থানার পরিদর্শক (তদন্ত) মনসুর আলী আরিফ জানান, নিহত রুহুল আমিন পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে কালিহাতী থানায় ৫-৬টি মাদকের মামলা রয়েছে।
রুহুল আমিন নিহত হওয়ার মধ্য দিয়ে এ পর্যন্ত পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৬৮ জন এবং র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩৪ জন নিহত হলেন, অর্থাৎ এই অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১০২। বাকি ২৮ জন মাদক ব্যবসায়ীদের দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন বলে দাবি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here