শাজাহান হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ

0
70
শাজাহান হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ

মেহেরপুরের গাংনী উপজেলার নিশিপুর গ্রামের শাজাহান হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। গতকাল মঙ্গলবার বিকেলে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন গিয়াস উদ্দীন, আলম, ইলিয়াস, ভাদু, সমশের, কাজল ও শহিদুল। আসামিদের মধ্যে সমশের পলাতক রয়েছেন। মামলার অপর আসামি ঝন্টু, মিনা ও কাদেরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ৯ এপ্রিল গাংনী উপজেলার নিশিপুর গ্রামের নজর আলীর ছেলে শাজাহানের সঙ্গে প্রতিবেশী গিয়াসের উচ্চ স্বরে গান শোনাকে কেন্দ্র করে বাগ্‌বিতণ্ডা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে গিয়াস শাহজাহানকে শায়েস্তা করার জন্য বেশ কয়েকজন বন্ধু নিয়ে তাঁর মোটরসাইকেল মেরামতের দোকানে গিয়ে হামলা চালান। হামলায় শাজাহান মারাত্মক আহত হন। আহত অবস্থায় তাঁকে প্রথমে বামুন্দীর একটি ক্লিনিকে, পরে কুষ্টিয়া, সবশেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ওই ঘটনায় শাজাহানের ভাই হাবিবুর রহমান বাদী হয়ে গাংনী থানায় ১০ জনকে আসামি করে দণ্ড বিধি ৩০২/৩৪, ৪৪৭/৩৭ ধারায় একটি মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০১১ সালের ১১ অক্টোবর অভিযোগপত্র দাখিল করেন। মামলায় মোট ১৪ জন সাক্ষী সাক্ষ্য দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি কাজী শহীদ এবং আসামিপক্ষে ছিলেন আইনজীবী সফিকুল আলম।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here