শিক্ষকদের মর্যাদার ঘাটতি নিয়ে সমাজের উদ্বেগ

0
28
শিক্ষকদের মর্যাদার ঘাটতি নিয়ে সমাজের উদ্বেগ

সালে আহমেদ, ডেমরা প্রতিনধি:
জাতি গঠন ও উন্নয়নের শ্রেষ্ঠ মাধ্যম হলো শিক্ষা। আর শিক্ষা সম্পর্কিত বিষয়গুলো হলো শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাঙ্গন, শিক্ষাব্যবস্থাপনা, শিক্ষার পরিবেশ ইত্যাদি। তবে এ প্রসঙ্গে শিক্ষকের ভূমিকাই মুখ্য। কেননা শিক্ষকই হচ্ছেন শিক্ষাব্যবস্থার মূল চালিকাশক্তি।
শিক্ষকদের মর্যাদার ঘাটতি নিয়ে বাংলাদেশের সমাজে একটা উদ্বেগ আছে৷ উদ্বেগটা দুটি কারণে অমূলক, প্রথমত, শিক্ষকদের সাধারণ সামাজিক মর্যাদা আসলে যথেষ্ট আছে, দ্বিতীয়ত, শিক্ষকসমাজের কার্যকর মর্যাদা আসলেই কমেছে এবং কমছে।
ঠিক তেমনি সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে ৬ জানুয়ারি (শনিবার) রাজধানী যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল পাড়াডগার কোনাপাড়া ঐতিহ্যবাহী মান্নান হাই স্কুল এবং কলেজের মাননীয় প্রধান শিক্ষক জনাব মোঃ আনোয়ার হোসেন সাহেবকে দুপুর ০২ টার সময় কে বা কাহারা আছমকা স্কুলের ভিতর তার নিজের অফিস কক্ষে প্রবেশ করিয়া মারধর-গালমন্দ এবং প্রান নাশের হুমকি দিয়া যায়, তার পর থেকে উক্ত প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করার চেষ্টা করিলে তাহাকে কোথাও খুজে পাওয়া যাচ্ছে না।উক্ত ঘটনার সময় বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি ও উপস্তিত ছিলেন ।
উল্লেখ্য যে, উক্ত স্কুল এবং কলেজের সাবেক ম্যানেজিং কমিটির বিরুদ্ধে প্রায় ১ কোটি ৫৭ লক্ষ টাকার অর্থ অাত্নসাৎতের বিষয়টি গত নভেম্বর মাসে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন পত্রিকায় হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here