শিক্ষা অফিসারদের ল্যাপটপ ও মোটর সাইকেল বিতরণ

0
402

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং মাঠ পর্যায়ের আঞ্চলিক পরিচালক, ঊপপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের মাঝে ল্যাপটপ, মোটর সাইকেল ও ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ দলিলপত্র’ বিতরণ করা হয়েছে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে কর্মকর্তাদের মাঝে এক হাজার ৩৪টি ল্যাপটপ এবং ৬৪০টি মটর সাইকেল হস্তান্তর করেন। সাত কোটি ৩৫ লাখ টাকা মূল্যের ল্যাপটপ ও ছয় কোটি ৬৪ হাজার টাকা মূল্যের মটর সাইকেল বিতরণ করা হল। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) পরিকল্পনা ও প্রকিউরমেন্ট উইংয়ের তত্বাবধানে এ কার্যক্রম সম্পন্ন হয়।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, দ্রুততা ও দক্ষতার সাথে কাজ সম্পন্ন করার জন্য কর্মকর্তাদের মাঝে এ উপকরণগুলো বিতরণ করা হল। এগুলো কাজে লাগাতে হবে। তিনি শিক্ষা তথা দেশের সামগ্রিক উন্নয়নের জন্য সবাইকে সততার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

কোন দুর্নীতি অপচয় করা যাবে না- উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘দুর্নীতির ব্যাপারে আমাদের জিরো টলারেন্স নীতি। দুর্নীতির মূলোৎপাটন করা হবে।’

দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ দলিলপত্র বিতরণ করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, নতুন প্রজন্মকে স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস জানতে এ বই সাহায্য করবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষাঅধিদপ্তরের মহাপরিচালক ড. এসএম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাউশি পরিচালক ড. মোজাম্মেল হোসেন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here