সকালের আকাশ আজ ধূসর মেঘে ঢাকা।

0
189
সকালের আকাশ আজ ধূসর মেঘে ঢাকা।

সকালের আকাশ আজ ধূসর মেঘে ঢাকা। ঝোড়ো হাওয়া না বয়ে গেলেও মিনিট বিশেকের বৃষ্টি হয় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায়। এরপরই ঝলমলে রোদ। তবে রোদের পর আরেক দফা বৃষ্টি হতে পারে। এর সঙ্গে কালবৈশাখী বয়ে যেতে পারে।

এমন পূর্বাভাস দিয়ে আবহাওয়া অধিদপ্তর আজ শুক্রবার সকাল নয়টায় জানায়, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কুষ্টিয়া, মাদারীপুর, যশোর, খুলনা, পাবনা, ময়মনসিংহ, সিলেট, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা বাতাস অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রবৃষ্টি হতে পারে। এ সব এলাকার নৌবন্দরগুলোকে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া দেশের অন্যান্য এলাকার ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা থাকায় এসব এলাকায় ১ নম্বর স্থানীয় নৌহুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

সকালে আধঘণ্টায় রাজধানী ঢাকায় বৃষ্টি হয়েছে ২ দশমিক ৪ মিলিমিটার। অন্যদিকে গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজারের কুতুবদিয়ায় ৬৫ মিলিমিটার। এ ছাড়া কিশোরগঞ্জের নিকলীতে ৬১, চট্টগ্রামে ৪০, সিলেটের শ্রীমঙ্গলে ২২, ময়মনসিংহে ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস প্রথম আলোকে বলেন, মৌসুমি বায়ু এখনো পর্যন্ত না এলেও বৃষ্টির মাত্রা আরও বাড়তে পারে। এর পাশাপাশি কালবৈশাখী ঝড় প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও হওয়ার সম্ভাবনা রয়েছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here