সরকারের কাছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই

0
15
সরকারের কাছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই

সরকারের কাছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, সরকারের কাছে ক্ষমতাই সব কিছু, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই।

তিনি বলেন, বিজেপির নেতা ও রাজ্যসভার সদস্য সুব্রামানিয়াম স্বামী বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর ধারাবাহিক নির্যাতন বন্ধ না হলে এ দেশ দখলের হুমকি দেয়ার খবর প্রচারিত হলেও সরকার এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানায়নি।

বিএনপির এ নেতা বলেন, এটি শুধু আওয়ামী লীগ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির পরিচায়ক নয়, এটি সার্বভৌম বাংলাদেশের মর্যাদা ও স্বতন্ত্র রক্ষায় সরকারের সীমাহীন ব্যর্থতার নগ্ন প্রকাশ বলে দেশবাসী মনে করে।

রিজভী অভিযোগ করে বলেন, বাংলাদেশকে দখল করে নেয়ার মতো দেশের স্বাধীন অস্তিত্ব ও সার্বভৌমত্ববিরোধী মারাত্মক হুমকিকে আমলে না নিয়ে দেশের চেয়ে নিজেদের স্বার্থকে অধিক গুরুত্ব দিয়েছে। ফলে পুনরায় প্রমাণিত হল যে, বর্তমান সরকার দেশের জনগণের প্রতিনিধিত্ব করে না।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিএনপি সব নাগরিকের সংবিধানস্বীকৃত সমান অধিকারে বিশ্বাসী। এখানে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার নিজ নিজ ধর্মপালনের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল। একটি গণতান্ত্রিক দল হিসেবে সুব্রামানিয়াম স্বামীর অভিযোগের যথার্থতা থাকলে সে বিষয়ে কার্যকর প্রতিকারের ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

‘পাশাপাশি বাংলাদেশের স্বাধীন সত্তা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে প্রকাশ্য হুমকিকে অপ্রত্যাশিত, অকূটনীতিক এবং আগ্রাসী বলে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে এ বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী প্রমুখ।

 

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here