সেরা করদাতা হলেন রুনা লায়লা, মেহের আফরোজ শাওন

0
208

২০১৬-১৭ অর্থবছরে সংগীতজগতের সেরা তিনজন করদাতার মধ্যে প্রথম হয়েছেন রুনা লায়লা। অন্যদিকে অভিনেতা-অভিনেত্রী বিভাগে সেরা হয়েছেন মেহের আফরোজ শাওন।

গায়ক-গায়িকাদের মধ্যে রুনা লায়লার পরের অবস্থানে আছেন এস ডি রুবেল ও রেজওয়ানা চৌধুরী বন্যা। সংগীতজগতের মানুষদের মধ্যে গতবার সেরা করদাতা হন রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী ও শাহিন সামাদ।

অভিনেতা-অভিনেত্রী বিভাগে সেরা করদাতা হয়েছেন মেহের আফরোজ শাওন। এর পরের দুটি স্থানে আছেন যথাক্রমে শাকিব খান ও জাহিদ হাসান।

আগের বছর একই বিভাগে শীর্ষ অবস্থানে ছিলেন অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, আফজাল হোসেন ও পীযূষ বন্দ্যোপাধ্যায়।

এদিকে, সেরা করদাতা হিসেবে এবার বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৪১টি ট্যাক্স কার্ড দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৬ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। সবার নামের তালিকা উল্লেখ করে প্রজ্ঞাপন প্রকাশ করেছে এনবিআর।

নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীদের সরকার বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ জানাবে। যেকোনো ভ্রমণে সড়ক, বিমান বা জলপথে টিকিট পাওয়ার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। স্ত্রী-স্বামী, নির্ভরশীল পুত্র-কন্যা নিজেদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে কেবিন সুবিধাও দেওয়া হবে। এ ছাড়া বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার এবং তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং পাওয়ার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবেন। ট্যাক্স কার্ড দেওয়ার পর থেকে এর মেয়াদ থাকবে এক বছর।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here