১০ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে ভারত : হর্ষ বর্ধন শ্রীংলা

0
138
ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা বাংলাদেশের প্রশংসা করে বলেছেন, বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বাণিজ্য ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। ভারতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফরকালে দ্বিপাক্ষিক সম্পর্কের অনেক বাধা দূর হয়েছে। তিনি বলেন, বাংলাদেশের ২১টি পণ্য ভারতে বিনা শুল্কে প্রবেশাধিকার পায়। ভারত ইতোমধ্যে বাংলাদেশে তিন বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছে। আগামী দিনে আরো ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অফ বাংলাদেশ (আইবিএফবি) এবং ইন্ডিয়ান ইম্পোর্টার্স চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (আইআইসিআই) মধ্যে একটি সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শ্রীংলা আশা প্রকাশ করে বলেন, আইবিএফবি এবং আইআইসিআই এর যৌথ উদ্যোগ ভবিষ্যতে দুই দেশের বাণিজ্য সমপ্রসারণে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
আইবিএফবি সভাপতি হাফিজুর রহমান খান বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে একটি শক্তিশালী ও বাস্তবমুখী বাণিজ্য সম্পর্ক সৃষ্টির লক্ষ্যে আইবিএফবি এবং আইআইসিআই একসাথে কাজ করে যাবে। আইআইসিআই সভাপতি এ কে সাক্সেনা বলেন, ভারত বাংলাদেশ বাণিজ্য সম্পর্কের ক্ষেত্রে আজকের এ ‘মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং’ মাইলফলক হয়ে থাকবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইবিএফবি’র সহ-সভাপতি মো. ওমর শাফায়াত কাউসার,  সহ-সভাপতি (অর্থ) হুমায়ুন রশীদ, ডিরেক্টর ড. মুজিবর রহমান প্রমুখ  উপস্থিত ছিলেন।
image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here