রবিবার, মার্চ ২৪, ২০২৪
Home শিক্ষা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাবি'র উপপরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে মামলা

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাবি’র উপপরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে মামলা

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উপপরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার সকালে মহানগরীর মতিহার থানায় ভুক্তভোগী ছাত্রীর বাবা এ মামলা দায়ের করেন।

মতিহার থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ভুক্তভোগীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। আমরা বিষয়টি তদন্ত করছি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালে তার মেয়ে ১২ বছর বয়সে রকিবুল হাসানের কাছে গান শিখতেন। রবিন বাড়িতে এসে গান শেখাতেন। এসময় রবিন পরিবারের সদস্যদের কাছে বিশ্বস্ত হয়ে ওঠেন।

এই সুযোগ ব্যবহার করে তার মেয়ের ওপর যৌন নির্যাতন করেছেন রবিন। তখন ভয়ভীতি দেখিয়ে মানসিকভাবে বিপর্যস্ত করে একাধিকবার ধর্ষণ করেছেন। সে সময় তার মেয়ে এ বিষয়ে বাবা-মাকে বলতে সাহস করেননি।

এজাহারে আরও বলা হয়, বর্তমানে তার মেয়ে ভারতে একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। কয়েক মাস আগে দেশে ফিরে তার মেয়ে জানতে পারেন, রবিন আরও অনেক মেয়ের সঙ্গে এ রকম অনৈতিক কাজ করেছেন। এরপরই ভুক্তভোগী তাদেরকে (বাবা-মা) বিষয়টি বলেছেন।

আর যেন কোনো মেয়ের ক্ষতি না করতে পারে, এছাড়া এই ঘটনার অন্যায়ের প্রতিবাদ করা উচিত– এরকম উপলব্ধি থেকে তার মেয়ে এর প্রতিবাদ করছেন।

এর আগে গত ২৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেয়া লিখিত অভিযোগের প্রেক্ষিতে রবিনের বিরুদ্ধে যৌন নির্যাতন প্রতিরোধ সেল তদন্ত করছে।

গত ২ সেপ্টেম্বর উপাচার্য দফতর থেকে বিশ্ববিদ্যালয়ের সেলে পাঠানো অভিযোগের বিষয়ে ৯ সেপ্টেম্বর একটি সভা হয়েছে।

এ বিষয়ে যৌন নির্যাতন প্রতিরোধ সেলের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক রেজিনা লাজ বলেন, আমরা অভিযোগ পাওয়ার পর প্রথম সভা করেছি। ঘটনাটি অনেক আগের। আমরা দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ করার চেষ্টা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের উদ্যোগে মিরপুরে ৬ তলা বিশিষ্ট জামে মসজিদ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন

মোঃ ফরহাদ হোসেন, স্টাফ রিপোর্টার: গতকাল সোমবার ১৮/০৪/২০২২ইং তারিখ ১৬ রমজান মিরপুর জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ উদ্যোগে মিরপুর ২,জি- ব্লকে, ৬ তলা বিশিষ্ট জাতীয় গৃহায়ন জামে...

কার্গো জাহাজের ৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় এমভি রূপসী-৯ কার্গো জাহাজের ৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। মঙ্গলবার নৌ-আদালতের বিচারক স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট...

মঙ্গলবারের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ – প্রধানমন্ত্রী

মঙ্গলবারের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সোমবার রাত ৮ টায় ডা. মুরাদ হাসানকে প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া...

সেহলী পারভীনের অসাধারণ কবিতা : অভিবাদন

অভিবাদন। সেহলী পারভীন তোমাকে অভিবাদন অপবাদ একদিন তোমার প্রলেপে এই মলিন বদন বিতারিত হয়েছিলো সংসার থেকে নিশ্চিহ্ন হয়েছিলো জন্মগত অধিকার, মায়ের কোল। বোধ হয় অধিকার গুলো অনেকটা মলিন ছিলো তুমি আসার...