আখাউড়া বন্দরে ফিরেছে কর্মচাঞ্চল্য

0
149

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও মুসলমানদের পবিত্র আশুরা উপলক্ষে টানা ১১দিন বন্ধ থাকার পর পুনরায় আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে।

শনিবার সকাল থেকে বন্দরে ফিরেছে কর্মচাঞ্চল্যতা।

শুক্রবার রাত থেকে পণ্যবাহী ট্রাক আখাউড়া স্থলবন্দর এলাকায় ভারতের ত্রিপুরায় প্রবেশের অপেক্ষায় ছিল। তবে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হতে আরও দু’একদিন সময় লাগতে পারে বলে বন্দরের ব্যবসায়ীরা জানিয়েছেন।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম যুগান্তরকে জানান, শারদীয় দুর্গাপূজা ও পবিত্র আশুরা উপলক্ষে ২৬ সেপ্টেম্বর  থেকে ৫ অক্টোবর পর্যন্ত টানা ১০দিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের ঘোষণা দেন ভারতীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এতে ওই সময় বন্দর দিয়ে দু’দেশের মধ্যে পণ্যসামগ্রী আমদানি-রফতানি কার্যক্রম পুরোপুরি বন্ধ ছিল।

৬ অক্টোবর শুক্রবার বন্দর সাপ্তাহিক বন্ধ ছিল। আজ শনিবার সকাল থেকে ত্রিপুরায় পাথর রফতানির মধ্যদিয়ে যথারীতি স্থলবন্দরে সব ধরণের আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান তিনি।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা (এসআই) মো. পিয়ার হোসেন যুগান্তরকে জানান, ওই সময় আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে দু’দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক নিয়মেই চলছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here