ট্রাম্প ও কিমের মধ্যে অনুষ্ঠেয় বৈঠকের জন্য সিঙ্গাপুরকে স্থান নির্ধারণ

0
28
ট্রাম্প ও কিমের মধ্যে অনুষ্ঠেয় বৈঠকের জন্য সিঙ্গাপুরকে স্থান নির্ধারণ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের মধ্যকার বহুল প্রতীক্ষিত আগামী জুনে সিঙ্গাপুরে হতে পারে।
সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প ও কিমের মধ্যে অনুষ্ঠেয় বৈঠকের জন্য সিঙ্গাপুরকে স্থান নির্ধারণ করে যুক্তরাষ্ট্রের প্রশাসনিক কর্মকর্তাদের পরিকল্পনা এগিয়ে নিতে নির্দেশ দেয়া হয়েছে। এই পরিকল্পনার সঙ্গে জড়িত রয়েছেন এমন দু’জন এ তথ্য দিয়েছেন।
তবে স্থান নির্ধারণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর, বুধবার তিনি বলেছেন, আগামী তিনদিনের মধ্যেই তিনি জানিয়ে দেবেন কিমের সঙ্গে কোথায় দেখা হবে তার।
তবে দুই কোরিয়ার মধ্যবর্তী বেসামরিকীকৃত এলাকায় (ডিমিলিটারাইজড জোন) এ বৈঠক হতে পারে বলে যে গুঞ্জন উঠেছিল হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপে সে সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ট্রাম্প।
এই বৈঠকের সম্ভাব্য ভেন্যু হিসেবে এখনও দুই কোরিয়ার মধ্যবর্তী বেসামরিকীকৃত এলাকা ও সিঙ্গাপুরের নাম এসেছে প্রকাশ্যে।
পিয়ংইয়ংয়ের কাছাকাছি কোনো ভেন্যু হিসেবে নিরপেক্ষতার বিবেচনায় সিঙ্গাপুরকেই পছন্দের তালিকার শীর্ষে রেখেছেন মার্কিন কর্মকর্তারা। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি হোয়াইট হাউস।
হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক সংবাদ সম্মেলনে বলেছেন, ৮ ও ৯ জুন কানাডায় অনুষ্ঠিতব্য জি-৭ শীর্ষ সম্মেলনের আগে কিংবা পরে বৈঠকটি হতে পারে। তবে প্রেসিডেন্ট ট্রাম্প এই সপ্তাহের শেষে বৈঠকের চূড়ান্ত তারিখ ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।
image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here