শপথ নিলো দুই সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলর।

0
46

শপথ নিলো দুই সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলর। বৃহস্পিতবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে  ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার  উত্তর/দক্ষিন সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস ও মোঃ আতিকুল ইসলামকে শপথ বাক্য পাঠ করান। এরপর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম দুই সিটি করপোরেশনের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের শপথ পড়ান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

শপথ শেষে দিক-নির্দেশনামূলক বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, আমরা ক্ষমতা বিকেন্দ্রিকরণ করে একেবারে গ্রাম পর্যায়ে নিয়ে যেতে চাই। আমরা স্থানীয় সরকারকে আরও শক্তিশালী করতে চাই। তারা শক্তিশালী হয়ে যেন নিজেদের এলাকার বাজেট ও উন্নয়ন প্রকল্প নিজেরাই নিতে পারে। সে-ভাবেই আমরা কাজ করে যাবো।
প্রধানমন্ত্রী বলেন, দিনরাত আমরা অক্লান্ত পরিশ্রম করে দেশের উন্নয়নে কাজ করি। উন্নয়ন প্রকল্পে আমরা বাজেট দেই। বহুদলীয় গণতন্ত্র আছে। কেউ হয়তো ভোট দিয়েছে, কেউ হয়তো দেয় নাই। কিন্তু আপনি যখন নির্বাচিত হয়ে দায়িত্ব নিচ্ছেন, তখন আপনাকে ওটা বিবেচনা করা যাবে না। আপনাকে বিবেচনা করতে হবে, ওই এলাকার কোন ব্যক্তি যেন নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত না হয় সেদিকে সকলেরই খেয়াল রাখতে হবে । এটাই হচ্ছে রাজনীতির নিয়ম। আপনি যখন নির্বাচিত হয়ে এসেছেন তখন আপনি সকলের। সেই কথাটা মাথায় রেখেই সার্বিক উন্নয়নের জন্য আপনাদের কাজ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here