দেশের আরও চারটি জেলার ১৬টি স্থানে বিভিন্ন এলাকায় ছুটি দেওয়া হয়েছে

0
29
দেশের আরও চারটি জেলার ১৬টি স্থানে বিভিন্ন এলাকায় ছুটি দেওয়া হয়েছে

যে চারটি জেলার বিভিন্ন এলাকায় ছুটি দেওয়া হয়েছে, সেই জেলাগুলো হলো কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জের। হবিগঞ্জের কিছু স্থানে আগেও ছুটি দেওয়া হয়েছিল। সংক্রমণ বিবেচনায় ‘রেড জোন’ বা উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত দেশের আরও চারটি জেলার ১৬টি স্থানে (আলাদা ওয়ার্ড হিসাব করে) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় আজ মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে। নতুন করে ছুটি দেওয়া এলাকাগুলো হলো, কক্সবাজার পৌরসভা, টেকনাফ পৌরসভা, উখিয়া উপজেলার রাজাপালন ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড, রত্মাপালং ইউনিয়নের কোটবাড়ি বাজার, পালংখালী ইউনিয়নের বালুখালী ও থাইংখালী বাজার, মাগুরা পৌরসভার একতা কাঁচাবাজার এবং ভায়না মোড়ের দক্ষিণে ৪ নম্বর ওয়ার্ডের খানপাড়া ও পিটিআই পাড়া এলাকা, খুলনা সিটি করপোরেশনের ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড, রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়ন এবং হবিগঞ্জের বাহুবল ইউনিয়ন।

রেড জোনে বাস করা সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত বা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এই ছুটি প্রযোজ্য হবে। এ ছাড়া এসব এলাকায় অবস্থিত অফিসে কর্মরতদের মধ্যে যাঁরা অন্য এলাকায় থাকেন, তাঁরাও এই ছুটির আওয়তায় পড়বেন। তবে জরুরি সেবা এই ছুটির বাইরে থাকবে।

এর আগে গত রবি ও সোমবার ১৫ জেলার রেড জোন হিসেবে চিহ্নিত বিভিন্ন ছোট ছোট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারের সিদ্ধান্ত হয়েছে, সংক্রমণ বিবেচনায় যেসব স্থানে রেড জোন ঘোষণা করা হবে, সেখানে সাধারণ ছুটি থাকবে। আর রেড জোন ও লকডাউন কোনো বড় এলাকা নিয়ে হবে না। অধিক সংক্রমিত ছোট ছোট এলাকায় তা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here