রবিবার, এপ্রিল ১৮, ২০২১
Home শিক্ষা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাবি'র উপপরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে মামলা

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাবি’র উপপরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে মামলা

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উপপরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার সকালে মহানগরীর মতিহার থানায় ভুক্তভোগী ছাত্রীর বাবা এ মামলা দায়ের করেন।

মতিহার থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ভুক্তভোগীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। আমরা বিষয়টি তদন্ত করছি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালে তার মেয়ে ১২ বছর বয়সে রকিবুল হাসানের কাছে গান শিখতেন। রবিন বাড়িতে এসে গান শেখাতেন। এসময় রবিন পরিবারের সদস্যদের কাছে বিশ্বস্ত হয়ে ওঠেন।

এই সুযোগ ব্যবহার করে তার মেয়ের ওপর যৌন নির্যাতন করেছেন রবিন। তখন ভয়ভীতি দেখিয়ে মানসিকভাবে বিপর্যস্ত করে একাধিকবার ধর্ষণ করেছেন। সে সময় তার মেয়ে এ বিষয়ে বাবা-মাকে বলতে সাহস করেননি।

এজাহারে আরও বলা হয়, বর্তমানে তার মেয়ে ভারতে একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। কয়েক মাস আগে দেশে ফিরে তার মেয়ে জানতে পারেন, রবিন আরও অনেক মেয়ের সঙ্গে এ রকম অনৈতিক কাজ করেছেন। এরপরই ভুক্তভোগী তাদেরকে (বাবা-মা) বিষয়টি বলেছেন।

আর যেন কোনো মেয়ের ক্ষতি না করতে পারে, এছাড়া এই ঘটনার অন্যায়ের প্রতিবাদ করা উচিত– এরকম উপলব্ধি থেকে তার মেয়ে এর প্রতিবাদ করছেন।

এর আগে গত ২৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেয়া লিখিত অভিযোগের প্রেক্ষিতে রবিনের বিরুদ্ধে যৌন নির্যাতন প্রতিরোধ সেল তদন্ত করছে।

গত ২ সেপ্টেম্বর উপাচার্য দফতর থেকে বিশ্ববিদ্যালয়ের সেলে পাঠানো অভিযোগের বিষয়ে ৯ সেপ্টেম্বর একটি সভা হয়েছে।

এ বিষয়ে যৌন নির্যাতন প্রতিরোধ সেলের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক রেজিনা লাজ বলেন, আমরা অভিযোগ পাওয়ার পর প্রথম সভা করেছি। ঘটনাটি অনেক আগের। আমরা দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ করার চেষ্টা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

খুনি হেলাল আটক ২ দিনের রিমান্ড মঞ্জুর

মেহেদী হাসান, বাংলাদেশ নিউজ২৪ মিরপুর থানাধীন কাজীপাড়া এলাকায় ঘটলো একটি মর্মান্তিক খুন।স্বামী কর্তৃক স্ত্রী খুন হওয়ার এই চাঞ্চল্যকর ঘটনাকে কেন্দ্র করে এলাকায় নানান গুঞ্জনও শুরু...

স্ত্রী মোশের্দাকে শ্বাসরুদ্ধ করে হত্যা, আসামী গ্রেপ্তার, ফাঁসির দাবী স্বজনদের

মোঃ মেহেদী হাসান, বাংলাদেশ নিউজ২৪ মিরপুর থানাধীন কাজীপাড়া এলাকায় ঘটলো একটি মর্মান্তিক মৃত্যুর ঘটনা! জানাযায় কাজীপাড়া নিবাসী মোঃ হেলাল উদ্দিন (২৮) দীর্ঘদিন যাবত বিবাহ বন্ধনে...

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দালাল অনিয়ম, দূর্নীতি ও বিশৃঙ্খলা

আবির অনুতোষ, বাংলাদেশ নিউজ২৪ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আউট ডোর রিপোর্ট ডেলিভারি শাখায় অনিয়ম, দূর্নীতি ও বিশৃঙ্খলা। ১৬/০৩/২০২১ তারিখ রোজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টার দিকে...

মিরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদকালে কয়েক দফায় সংঘর্ষ!

ফরহাদ হোসেন রানা, ষ্টাফ রিপোর্টার রাজধানীর মিরপুরে পুরো সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করে আসছিল কয়েকটি সুবিধাবাদী সিন্ডিকেট মহল। সেই অবৈধ স্থাপনা উচ্ছেদকালে পুলিশের...